Advertisement
১৯ জুন ২০২৪
Medical

ফ্যাট পরীক্ষার সংশোধিত সময়সূচি প্রকাশ করল জাতীয় মেডিকেল পরীক্ষা পর্ষদ

পরীক্ষার্থীরা নতুন সময়সূচিটি এনবিই-এর সরকারি ওয়েবসাইট- natboard.edu.in.-এ গিয়ে দেখতে পারবেন।

ফ্যাট-এর সংশোধিত সময়সূচি প্রকাশ করল জাতীয় মেডিকেল পরীক্ষা পর্ষদ

ফ্যাট-এর সংশোধিত সময়সূচি প্রকাশ করল জাতীয় মেডিকেল পরীক্ষা পর্ষদ সংগৃহীত ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২২ ১৬:২১
Share: Save:

ন্যাশনাল বোর্ড অফ এগ্জামিনেশনস ইন মেডিক্যাল সাইন্সেস (এনবিইএমএস) বা জাতীয় মেডিকেল পরীক্ষা পর্ষদ বৃহস্পতিবার ফর্মাটিভ অ্যাসেসমেন্ট টেস্ট (ফ্যাট)-এর সংশোধিত সময়সূচিটি প্রকাশ করেছে। পরীক্ষার্থীরা নতুন সময়সূচিটি এনবিই-এর সরকারি ওয়েবসাইট-natboard.edu.in-এ গিয়ে দেখতে পারবেন।

নতুন সময়সূচি অনুযায়ী, ফ্যাটের থিওরি পরীক্ষাটি ১০ ডিসেম্বর নেওয়া হবে। দু’টি পর্বে এই পরীক্ষাটি আয়োজিত হবে। এই লিখিত পরীক্ষাটিতে রচনাধর্মী প্রশ্নের উত্তর লিখতে হবে পরীক্ষার্থীদের।

পরীক্ষার জন্য অ্যাপ্লিকেশন পোর্টালটি শুক্রবারই চালু করা হয়েছে। পরীক্ষার্থীদের ১০ নভেম্বরের মধ্যে অনলাইন আবেদনপত্রটি জমা দিতে হবে। ফ্যাট পরীক্ষায় আবেদনের জন্য পরীক্ষার্থীদের ৬০০০ টাকা জমা দিতে হবে।

পরীক্ষার অ্যাডমিট কার্ডটি ২ ডিসেম্বর প্রকাশিত হবে। পরীক্ষায় পাশ করার পরে প্রার্থীদের একটি ক্লিনিক্যাল পরীক্ষাও নেওয়া হবে, যেটি আয়োজিত হবে ২০২৩-এর জানুয়ারি বা ফেব্রুয়ারি মাসে।

সরকারি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এনবিইএমএস এই ফ্যাট পরীক্ষাটি কেবলমাত্র ২০২১-এর পোস্ট ডিপ্লোমা, ফেলোশিপ ও ডিপ্লোমা ট্রেইনিদের ভর্তির জন্যই আয়োজন করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE