Advertisement
২৩ জুলাই ২০২৪
NEET Examination

নিট পিজি কাউন্সেলিং: প্রথম রাউন্ডের আসন বরাদ্দের ফল ঘোষনা ২৮ সেপ্টেম্বর, রেজাল্ট কী ভাবে দেখবেন জেনে নিন

মেডিক্যাল কাউন্সেলিং কমিটি (এমসিসি) নিট পিজি ২০২২ এর পরীক্ষার প্রথম রাউন্ডের কাউন্সেলিংয়ের ফল ঘোষনা করবে ।ফলাফলটি পরীক্ষার্থীরা এমসিসি-এর সরকারি ওয়েবসাইট-mcc.nic.in-গিয়ে দেখে নিতে পারবেন।

আসন বরাদ্দের ফল ঘোষনা

আসন বরাদ্দের ফল ঘোষনা সংগৃহীত ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২২ ১৫:০৯
Share: Save:

মেডিক্যাল কাউন্সেলিং কমিটি (এমসিসি) নিট পিজি ২০২২ এর পরীক্ষার প্রথম রাউন্ডের কাউন্সেলিংয়ের ফল ঘোষনা করবে ২৮ সেপ্টেম্বর। প্রথম রাউন্ডের কাউন্সেলিংয়ের জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়েছিল গত ১৮ সেপ্টেম্বর। ফলাফলটি পরীক্ষার্থীরা এমসিসি-এর সরকারি ওয়েবসাইট-mcc.nic.in-গিয়ে দেখে নিতে পারবেন।

এমসিসি গত ২৭ সেপ্টেম্বরই প্রভিশনাল অ্যালটমেন্ট-এর রেজাল্ট প্রকাশ করেছিল। কাউন্সেলিংয়ের প্রভিশনাল অ্যালটমেন্ট-এর ক্ষেত্রে কোনও অসঙ্গতি দেখা দিলে পরীক্ষার্থীরা ডিজিএইচএস-এর এমসিসি কে mccresultquery@gmail.com-এই মেইল আইডিতে ইমেইলর মাধ্যমে জানাতে পারেন।

নিট পিজি-র কাউন্সেলিংয়ের প্রথম রাউন্ডের ফল কী ভাবে দেখবেন?

১. প্রথমেই এমসিসি-র সরকারি ওয়েবসাইট-mcc.nic.in-এ যেতে হবে।

২. এর পর 'নিট পিজি' লেখাটিতে ক্লিক করতে হবে।

৩. এ বার নতুন পেজের বাঁ দিকে 'ফাইনাল রেজাল্ট অফ রাউন্ড ১ কাউন্সেলিং' লিঙ্কটিতে ক্লিক করতে হবে।

৪. রেজাল্ট ডাউনলোড করা হয়ে গেলে পরীক্ষার্থীরা সেখানে তাঁদের রোল নম্বর, বরাদ্দ কলেজ ও কোর্সটি দেখতে পাবেন।বরাদ্দ কলেজ বা বিশ্ববিদ্যালয়ে প্রার্থীদের রিপোর্টিং প্রক্রিয়াটি চলবে আগামী ২৯ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর পর্যন্ত।

বরাদ্দ কলেজে নিজেদের আসনগুলি সুনিশ্চিত করার জন্য প্রার্থীদের নথি যাচাই প্রক্রিয়া ও টিউশন ফি জমা করার প্রক্রিয়াটি যথাসময়ে সম্পন্ন করে ফেলতে হবে।

এই বছর এমসিসি রাউন্ড ১, রাউন্ড ২, মপ আপ রাউন্ড ও স্ট্রে ভ্যাকেন্সি রাউন্ড— এই চারটি রাউন্ডে কাউন্সেলিং প্রক্রিয়াটি সম্পন্ন করবে বলে জানিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE