Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Purulia Municipality

পুরুলিয়া পৌরসভায় চাকরির সুযোগ, কোন পদে নিয়োগ? জেনে নিন বিস্তারিত

এই পদে আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক হওয়া প্রয়োজন। ১ জানুয়ারি ২০২৩ অনুযায়ী ৪০ বছরের মধ্যে বয়স হওয়া প্রয়োজন।

পুরুলিয়া পৌরসভায় চাকরির সুযোগ।

পুরুলিয়া পৌরসভায় চাকরির সুযোগ। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ১৬:১২
Share: Save:

পুরুলিয়া পৌরসভায় কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে পৌরসভার ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জেনে নিন এই সংক্রান্ত বিস্তারিত তথ্য।

ডেটা এন্ট্রি অপারেটর পদে চুক্তিভিত্তিক নিয়োগ করা হবে। এই পদে আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক হওয়া প্রয়োজন। সরকার স্বীকৃত যে কোনও প্রতিষ্ঠান থেকে কম্পিউটার কোর্সের সার্টিফিকেট থাকতে হবে। কম্পিউটারে এমএস ওয়ার্ড, এমএস এক্সেল, এমএস পাওয়ারপয়েন্ট, এমএস অ্যাক্সেস সফটওয়্যার-সহ ইন্টারনেটের বিষয়ে দক্ষতা থাকা প্রয়োজন। কি বোর্ডে মিনিটে ৩০টি ওয়ার্ড লেখার টাইপিং স্পিড থাকা প্রয়োজন। আবেদনের জন্য ১ জানুয়ারি ২০২৩ অনুযায়ী ৪০ বছরের মধ্যে বয়স হওয়া প্রয়োজন। যদিও, সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। নিয়োগের পর প্রতি মাসে বেতন দেওয়া হবে প্রায় ১৩ হাজার টাকা।

নিয়োগ পদ্ধতি

মোট ৩টি ধাপে নিয়োগ পদ্ধতি সম্পন্ন হবে। প্রথমে, আবেদনের ভিত্তিতে অনুযায়ী প্রার্থীদের একটি মেধাতালিকা প্রকাশ করা হবে। বাছাই করা প্রার্থীদের কম্পিউটার বিষয়ক পরীক্ষা এবং ইন্টারভিউ দিতে হবে। সব শেষে, শিক্ষাগত যোগ্যতা, কম্পিউটার বিষয়ক পরীক্ষা এবং ইন্টারভিউয়ের নম্বরের ভিত্তিতে নিয়োগ করা হবে। শিক্ষাগত যোগ্যতায় রয়েছে ৩০ নম্বর, কম্পিউটার পরীক্ষায় ১০ এবং ইন্টারভিউয়ে ১০ নম্বর। মোট ৫০ নম্বরের পরীক্ষা হবে।

আবেদন-প্রক্রিয়া

https://purulia.gov.in এই ওয়েবসাইট থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে গিয়ে আবেদনপত্র ডাউনলোড করতে হবে। এর পর প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদনপত্র পূরণ করতে হবে। একটি খামে বিজ্ঞপ্তিতে দেওয়া নাম উল্লেখ করে প্রয়োজনীয় স্বপ্রত্যয়িত নথি এবং আবেদনপত্র বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় জমা করতে হবে। ২২ ফেব্রুয়ারি ’২৩ বিকেল সাড়ে ৪টের মধ্যে জমা করা প্রয়োজন।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য ও শর্তাবলি জানতে পুরুলিয়া পৌরসভার এই ওয়েবসাইটটি দেখুন—https://purulia.gov.in।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE