Advertisement
২৪ জুলাই ২০২৪
Rabindra Bharati University

ফাইন আর্টস-সহ বিভিন্ন বিভাগে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করল রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়

২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তির জন্য প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি। প্রতিষ্ঠানের আর্টস, ফাইন আর্টস এবং ভিজ়ুয়াল আর্টস বিভাগে ভর্তি হওয়া যাবে।

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়।

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২৩ ১৭:০১
Share: Save:

দ্বাদশ শ্রেণি পাশের পর বেশির ভাগ পড়ুয়াই এগোন পছন্দের বিষয় নিয়ে স্নাতক কোর্সের দিকে। চলতি বছর থেকে শুরু হচ্ছে চার বছরের স্নাতক কোর্স। সেই মতোই স্নাতক স্তরে পড়ার সুযোগ দিচ্ছে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি।

২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তির জন্য প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি। প্রতিষ্ঠানের আর্টস, ফাইন আর্টস এবং ভিজ়ুয়াল আর্টস বিভাগে ভর্তি হওয়া যাবে। পেইন্টিং, ভাস্কর্য, রবীন্দ্রসঙ্গীত, নৃত্য, নাটক, ইন্সট্রুমেন্টাল মিউজ়িক, ভোকাল মিউজ়িক, বাংলা, ইংরেজি, অর্থনীতি, ইতিহাস, রাষ্ট্রবিজ্ঞান-সহ আরও বিষয় রয়েছে এই তিনটি বিভাগের মধ্যে। প্রতিটি বিভাগে ভর্তির জন্য আলাদা ভাবে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে। ভর্তির আবেদন করতে গেলে পড়ুয়াকে যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ হতে হবে। বাকি যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া লিঙ্কে গিয়ে অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ১ জুলাই থেকে ১৫ জুলাই পর্যন্ত করা যাবে আবেদন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE