Advertisement
২৭ এপ্রিল ২০২৪
UGC NET JUNE 2023

জুন মাসের ইউজিসি নেটের জন্য আবেদন জানানো যাবে বুধবার থেকেই, ঘোষণা ইউজিসির

মঙ্গলবার টুইটের মাধ্যমে এমনটাই জানিয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)-এর সভাপতি মামিডালা জগদেশ কুমার।

জুন মাসের ইউজিসি নেটের জন্য আবেদন জানানো যাবে বুধবার থেকেই।

জুন মাসের ইউজিসি নেটের জন্য আবেদন জানানো যাবে বুধবার থেকেই। প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২৩ ১৭:১৬
Share: Save:

চলতি বছরের জুন মাসের ইউজিসি নেট (ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট)-এর জন্য আবেদন প্রক্রিয়া শুরু করা হবে বুধবার ১০ মে থেকেই। রেজিস্ট্রেশন করা যাবে অনলাইনেই। মঙ্গলবার টুইটের মাধ্যমে এমনটাই জানিয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)-এর সভাপতি মামিডালা জগদেশ কুমার। ইউজিসি নেট-এর জন্য নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে আবেদন জানাতে পারবেন পরীক্ষার্থীরা।

ইউজিসি নেটের জুন মাসের পরীক্ষাটি হবে আগামী ১৩ থেকে ২২ জুনের মধ্যে। পরীক্ষা হবে ৮৩ টি বিষয়ের উপর। পরীক্ষা হবে কম্পিউটার ভিত্তিক (সিবিটি)। পরীক্ষার্থীরা এর জন্য নির্দিষ্ট ওয়েবসাইট ugcnet.nta.nic.in -এ আবেদন জানাতে পারবেন। আবেদন জানানো যাবে আগামী ৩১ মে বিকেল ৫টা পর্যন্ত।

প্রতি বছরই জুন ও ডিসেম্বর মাসে ইউজিসি নেট পরীক্ষাটির আয়োজন করা হয়। পরীক্ষা আয়োজনের দায়িত্বে থাকে জাতীয় পরীক্ষা নিয়ামক সংস্থা (এনটিএ)। দেশের বিভিন্ন কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে ‘জুনিয়র রিসার্চ ফেলোশিপ’ প্রদান এবং ‘অ্যাসিস্ট্যান্ট প্রফেসর’ নিয়োগের জন্য পরীক্ষাটি নেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UGC NET Registration
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE