Advertisement
২৬ এপ্রিল ২০২৪
SAIL Recruitment 2023

দুর্গাপুর স্টিল প্ল্যান্টের হাসপাতালে নার্স এবং ফার্মাসিস্টদের প্রশিক্ষণের সুযোগ, রয়েছে বৃত্তিও

নিযুক্তদের মাসিক ১০,০০০ টাকা বৃত্তি দেওয়া হবে। এ ছাড়াও, জ্ঞান বৃদ্ধির জন্য প্রার্থীদের উপস্থিতির উপর নির্ভর করে সর্বাধিক ৭,০২০ টাকা পর্যন্ত দেওয়া হতে পারে।

দুর্গাপুর স্টিল প্ল্যান্টের হাসপাতালে নার্স এবং ফার্মাসিস্টদের প্রশিক্ষণের সুযোগ।

দুর্গাপুর স্টিল প্ল্যান্টের হাসপাতালে নার্স এবং ফার্মাসিস্টদের প্রশিক্ষণের সুযোগ। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২৩ ১৮:০৬
Share: Save:

নার্সিং এবং ফার্মাসির পড়ুয়াদের দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণের সুযোগ দিচ্ছে স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেড (সেল)। এই রাষ্ট্রায়ত্ত সংস্থার অধীনস্থ দুর্গাপুর স্টিল প্ল্যান্টের হাসপাতালে প্রশিক্ষণ দেওয়া হবে প্রার্থীদের। সম্প্রতি এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সেল-এর ওয়েবসাইটে। ইন্টারভিউয়ের মাধ্যমেই এই প্রশিক্ষণের জন্য প্রার্থী বাছাই করা হবে।

প্রফিসিয়েন্সি ট্রেনিং অফ নার্সেস (পিটিএন) এবং প্রফিসিয়েন্সি ট্রেনিং অফ ফার্মাসিস্টস (পিটিপি)-তে মোট শূন্যপদ সংখ্যা যথাক্রমে ৬৯ এবং ৪। বয়স ৩০ বছরের মধ্যে হলেই আবেদন জানাতে পারবেন প্রার্থীরা। প্রশিক্ষণ চলবে ১৮ মাস ধরে। নিযুক্তদের মাসিক ১০,০০০ টাকা বৃত্তি দেওয়া হবে। এ ছাড়াও, জ্ঞান বৃদ্ধির জন্য প্রার্থীদের উপস্থিতির উপর নির্ভর করে সর্বাধিক ৭,০২০ টাকা পর্যন্ত দেওয়া হতে পারে।

নার্সিং-এর প্রশিক্ষণের জন্য প্রার্থীদের সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে জেনারেল নার্সিং এবং মিডওয়াইফারিতে বিএসসি নার্সিং বা ডিপ্লোমা থাকতে হবে। প্রয়োজন রাজ্য বা কেন্দ্রীয় নার্সিং কাউন্সিলের রেজিস্ট্রেশন সার্টিফিকেট। কিছু ক্ষেত্রে প্রয়োজন ইন্টার্নশিপ সার্টিফিকেটেরও। একই ভাবে ফার্মাসিতে প্রশিক্ষণের জন্যেও রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

আগামী ১৩-১৫ জুন পিটিএন এবং ২০-২১ জুন পিটিপি-তে নিয়োগের ইন্টারভিউ হবে। সকাল ১০টা থেকে দুপুর ৩টের মধ্যে নেওয়া হবে ইন্টারভিউ। বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানাতেই হবে ইন্টারভিউ। ইন্টারভিউয়ের অন্তত ২ দিন আগে নির্দিষ্ট মেল আইডিতে পাঠিয়ে রাখতে হবে বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি। ইন্টারভিউয়ের দিনও সঙ্গে রাখতে হবে সমস্ত নথি। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য সেল-এর ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE