Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Society applied microwave electronics engineering and research

কেন্দ্রীয় ইলেকট্রনিক্স এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রালয় একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করবে

রিসার্চ সায়েন্টিস্ট, প্রোজেক্ট অ্যাসিস্ট্যান্ট এ (মেকানিক্যাল), প্রোজেক্ট অ্যাসিস্ট্যান্ট এ (ইলেকয়ট্রনিক্স/ কমিউনিকেশন/ টেলিকমিনিউকেশন), প্রোজেক্ট টেকনিশিয়ান পদে নিয়োগ করা হবে।

কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি।

কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ১৬:৩০
Share: Save:

কেন্দ্রীয় ইলেকট্রনিক্স এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রালয়ে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে কলকাতা কেন্দ্রের সোসাইটি ফর অ্যাপ্লায়েড মাইক্রোওয়েভ ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড রিসার্চের (এসএএমইইআর)ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। একাধিক শূন্যপদে বিশেষ প্রোজেক্টের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ করা হবে। জেনে নিন এই সংক্রান্ত বিস্তারিত তথ্য।

রিসার্চ সায়েন্টিস্ট, প্রোজেক্ট অ্যাসিস্ট্যান্ট এ (মেকানিক্যাল), প্রোজেক্ট অ্যাসিস্ট্যান্ট এ (ইলেকট্রনিক্স/ কমিউনিকেশন/ টেলিকমিউনিকেশন), প্রোজেক্ট টেকনিশিয়ান এ (মেকানিক্যাল), প্রোজেক্ট টেকনিশিয়ান এ (ইলেকট্রনিক্স/ কমিউনিকেশন/ টেলিকমিউনিকেশন) পদে নিয়োগ করা হবে।

রিসার্চ সায়েন্টিস্ট পদে শূন্যপদ রয়েছে ১৯টি। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বিই/ বিটেক/ এমই/ এমটেক হতে হবে। ৩০ বছরের মধ্যে বয়স হওয়া প্রয়োজন। প্রতি মাসে বেতন ধার্য করা হয়েছে ৩০ হাজার টাকা।

প্রোজেক্ট অ্যাসিস্ট্যান্ট এ (মেকানিক্যাল) পদে ৪ জনকে নেওয়া হবে। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা থাকতে হবে। ২৫ বছরের মধ্যে আবেদনের বয়স হওয়া প্রয়োজন। ১৭ হাজার টাকা বেতন দেওয়া হবে প্রতি মাসে।

প্রোজেক্ট অ্যাসিস্ট্যান্ট এ (ইলেকট্রনিক্স/ কমিউনিকেশন/ টেলিকমিউনিকেশন) পদে ৮ জনকে নেওয়া হবে। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং/ ইলেকট্রনিক অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং/ ইলেকট্রনিক অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং-এর উপর ডিপ্লোমা থাকতে হবে। বয়ঃসীমা এবং বেতন মেকানিক্যাল বিভাগের মতোই।

প্রোজেক্ট টেকনিশিয়ান এ (মেকানিক্যাল) পদে ১টি শূন্যপদ রয়েছে। ২৫ বছর বয়স পর্যন্ত আবেদন করা যাবে। প্রতি মাসে বেতন দেওয়া হবে ১৫,১০০ টাকা। এবং প্রোজেক্ট টেকনিশিয়ান এ (ইলেকট্রনিক্স/ কমিউনিকেশন/ টেলিকমিউনিকেশন) পদে ৩ জনকে নেওয়া হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা মেকানিক্যাল বিভাগের মতো একই।

আবেদন-প্রক্রিয়া

https://www.meity.gov.in/ এই ওয়েবসাইট থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে গিয়ে আবেদনপত্র ডাউনলোড করে তা পূরণ করতে হবে। এর পর আবেদনপত্র, প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া কলকাতার ঠিকানায় জমা করতে হবে। জমা দেওয়ার শেষ দিন ২৮ জানুয়ারি ২০২৩।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য ও শর্তাবলি জানতে এসএএমইইআর-এর এই ওয়েবসাইটটি দেখুন—https://www.meity.gov.in/।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE