Advertisement
২৩ এপ্রিল ২০২৪
SSC Recruitment

এসএসসি সিজিএল পরীক্ষার নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, আবেদন জানানো যাবে আগামী ৮ অক্টোবর পর্যন্ত

২০২২ এর কম্বাইন্ড গ্রাজুয়েট লেভেল পরীক্ষাটির (সিজিএল) বিজ্ঞপ্তি জারি করেছে স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি)। পরীক্ষার্থীরা এসএসসি-র সরকারি ওয়েবসাইট- https://ssc.nic.in/- গিয়ে এই পরীক্ষায় আবেদন জানাতে পারেন।

এসএসসি সিজিএল পরীক্ষার নিয়োগ

এসএসসি সিজিএল পরীক্ষার নিয়োগ সংগৃহীত ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২২ ১৬:৪২
Share: Save:

২০২২ এর কম্বাইন্ড গ্রাজুয়েট লেভেল পরীক্ষাটির (সিজিএল) বিজ্ঞপ্তি জারি করেছে স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি)। পরীক্ষার্থীরা এসএসসি-র সরকারি ওয়েবসাইট- https://ssc.nic.in/- গিয়ে এই পরীক্ষায় আবেদন জানাতে পারেন। আবেদন জমা করার শেষ দিন ৮ অক্টোবর রাত ১১ টা। আবেদনপত্রে কোনও ভুলভ্রান্তি থাকলে তা সংশোধন করা যাবে ১২ অক্টোবর থেকে ১৩ অক্টোবরের মধ্যে। সম্ভবত,এর প্রথম স্তরের পরীক্ষাটি ডিসেম্বর মাসে নেওয়া হবে। তবে দ্বিতীয় স্তরের পরীক্ষা কবে নেওয়া হবে, সে সম্পর্কে এখনও কিছু জানানো হয়নি। দু'টি পরীক্ষাই অনলাইন মাধ্যমে নেওয়া হবে বলে জানানো হয়েছে।

পরীক্ষার্থীরা কোন পদের জন্য আবেদন জানাচ্ছেন, তার উপর নির্ভর করছে তাঁদের বয়ঃসীমা। তবে মোটামুটি পরীক্ষার্থীদের ন্যূনতম বয়স ১৮-২০ বছর এবং সর্বোচ্চ বয়স ৩০-৩২ বছরের মধ্যে হওয়া উচিত।

কী ভাবে আবেদন জানাবেন?

১. এসএসসি-র সরকারি ওয়েবসাইট- https://ssc.nic.in/-এ গিয়ে পরীক্ষার্থীদের প্রথমেই রেজিস্ট্রেশন করতে হবে।

২. রেজিস্ট্রেশন হয়ে গেলে রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে লগ-ইন করতে হবে।

৩. লগ ইন করার পরে স্ক্রিনের উপরের দিকে যে 'অ্যাপ্লাই' লিঙ্কটি দেখা যাবে , সেখানে ক্লিক করতে হবে।

৪. এর পর যে পেজটি আসবে সেখানে 'কম্বাইন্ড গ্রাজুয়েট লেভেল এগ্‌জামিনেশন ,২০২২'-এর পাশে উল্লিখিত 'অ্যাপ্লাই' লিঙ্কটিতে ক্লিক করতে হবে।

৫. এ বার আবেদন প্রক্রিয়া চালু হয়ে যাবে। এখানে আবেদনপত্রে যা যা তথ্য চাওয়া হবে এবং যে যে নথি আপলোড করতে বলা হবে, সেগুলি সব সঠিক ভাবে জমা দিতে হবে।

৬. এর পর আবেদনমূল্যটি জমা দিয়ে আবেদনপত্রটিও জমা দিয়ে দিতে হবে।

৭. সব শেষে, পরীক্ষার্থীরা নিজেদের সুবিধার জন্য আবেদনপত্রটি ডউনলোড করে প্রিন্ট করিয়েও রাখতে পারেন।

আবেদনমূল্য

আবেদনকারীদের আবেদন জানানোর জন্য ১০০ টাকা দিতে হয়। যদিও মহিলা/এসসি/এসটি/পিডব্লিউডি/ইএসএম পরীক্ষার্থীদের কোনও আবেদনমূল্য জমা দিতে হয় না। অনলাইনে আবেদনমূল্য জমা করার শেষ দিন ৯ অক্টোবর ও ব্যাঙ্ক চালানের মাধ্যমে আবেদনমূল্য জমা করার শেষ দিন ১০ অক্টোবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE