Advertisement
২৭ এপ্রিল ২০২৪
SSC

পরের বছর এসএসসি-র পরীক্ষা কবে? সম্ভাব্য সময়সূচি জানাল কমিশন

পরীক্ষাগুলির সম্ভাব্য দিনক্ষণের পাশাপাশি অনলাইনে আবেদন জানানোর শেষ দিন ও নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের সম্ভাব্য তারিখের কথাও জানিয়েছে কমিশন।

স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি)।

স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি)। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ১৬:৫২
Share: Save:

নতুন বছর শুরুর প্রাক্কালে ২০২৩-২০২৪-এর বিভিন্ন পরীক্ষার সম্ভাব্য সময়সূচি প্রকাশ করল স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি)। পরীক্ষাগুলির সম্ভাব্য দিনক্ষণের পাশাপাশি অনলাইনে আবেদন জানানোর শেষ দিন ও নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের সম্ভাব্য তারিখের কথাও জানিয়েছে কমিশন। আগ্রহীদের এসএসসি আয়োজিত পরীক্ষাগুলির সম্ভাব্য নির্ঘণ্ট দেখার জন্য কমিশনের ওয়েবসাইট ssc.nic.in-এ যেতে হবে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ২০২২ সালের কেন্দ্রীয় সশস্ত্র পুলিশবাহিনী (সিএপিএফ), এনআইএ, এসএসএফ-এ জিডি কনস্টেবল এবং অসম রাইফেল-এ জিডি রাইফেলম্যান নিয়োগের পরীক্ষাটি আগামী জানুয়ারি থেকে ফেব্রুয়ারি মাসের মধ্যে আয়োজিত হবে। এ ছাড়া, এসএসসি সিএইচএসএল ২০২২-এর পরীক্ষাটি আয়োজিত হবে আগামী মার্চ মাসে।

অন্য দিকে, ২০২২-এর এসএসসি মাল্টি টাস্কিং (নন-টেকনিক্যাল স্টাফ) এবং হাবিলদার (সিবিআইসি ও সিবিএন) নিয়োগের পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশিত হবে আগামী ১৭ জানুয়ারি এবং প্রথম স্তরের পরীক্ষাটি আয়োজিত হবে এপ্রিল মাসে।

২০২৩ সালের এসএসসি সিজিএল পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশের সম্ভাব্য তারিখ আগামী ১ এপ্রিল এবং পরীক্ষাটি আগামী জুন থেকে জুলাই মাসের মধ্যে আয়োজিত হবে। এসএসসি সিএইচএসএল ২০২৩-এর পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশিত হবে ৯ মে এবং প্রথম স্তরের পরীক্ষা হবে জুলাই থেকে অগস্ট মাসের মধ্যে।

এ ছাড়া, ২০২৩-এর জুনিয়র ইঞ্জিনিয়ার নিয়োগের পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে আগামী ২৬ জুলাই এবং পরীক্ষার আয়োজন করা হবে অক্টোবর মাসে।

কেন্দ্রীয় সশস্ত্র পুলিশবাহিনী (সিএপিএফ) এবং দিল্লি পুলিশে সাব-ইন্সপেক্টর নিয়োগ পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশিত হবে আগামী ২০ জুলাই এবং পরীক্ষা নেওয়া হবে অক্টোবর মাসে।

এ ছাড়াও, এসএসসি আয়োজিত অন্যান্য পরীক্ষার সম্ভাব্য সময়সূচির জন্য প্রার্থীদের কমিশনের ওয়েবসাইটে গিয়ে https://ssc.nic.in/SSCFileServer/PortalManagement/UploadedFiles/Tentative_Calendar_30122022.pdf-লিঙ্কটিতে ক্লিক করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE