Advertisement
১৮ জুন ২০২৪
UGC

ইউজিসি ফেলোশিপের টাকা এখন থেকে সরাসরি প্রাপকদের অ্যাকাউন্টে ঢুকবে, জানালেন জগদীশ কুমার

scholarship.canarabank.in-ওয়েব পোর্টালটিতে বিশ্ববিদ্যালয়, কলেজ ও প্রতিষ্ঠানগুলির শিক্ষার্থীদের লিঙ্ক করা অ্যাকাউন্টে প্রতিষ্ঠানগুলির সম্মতিতে প্রতি মাসে ফেলোশিপ ও স্কলারশিপ-এর বরাদ্দ অর্থ পৌঁছে যাবে।

ইউজিসি

ইউজিসি সংগৃহীত ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২২ ২১:২৬
Share: Save:

সোমবার বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)-এর সভাপতি জগদীশ কুমার জানিয়েছেন, এখন থেকে ইউজিসি-র সমস্ত ফেলোশিপ ও স্কলারশিপের টাকা 'ডিরেক্ট বেনিফিট ট্রান্সফার' ব্যবস্থার মাধ্যমে পৌঁছে যাবে প্রাপকদের অ্যাকাউন্টে।

কানাড়া ব্যাঙ্ক স্কলারশিপ ও ফেলোশিপ ব্যবস্থাপনার পোর্টালটির (এসএফএমপি) নির্মাণ ও পরিষেবার দায়িত্বে রয়েছে। সেখান থেকেই প্রাপকরা এই আর্থিক পরিষেবা পাবেন বলে জানিয়েছেন জগদীশ কুমার। তিনি জানিয়েছেন, সম্প্রতি ইউজিসি তার পোর্টালে প্রযুক্তিগত কিছু পরিবর্তন এনেছে, যার মাধ্যমে স্কলাররা ফেলোশিপের লিঙ্কটি চালু করতে পারেন, ফেলোশিপে প্রদত্ত অর্থ গ্রহণের পর তা জানাতে পারেন, মডিউল ট্র্যাক করতে পারেন, অভিযোগ জানাতে পারেন ও অন্যান্য কার্যকলাপ চালিয়ে যেতে পারেন।

scholarship.canarabank.in-ওয়েব পোর্টালটিতে বিশ্ববিদ্যালয়, কলেজ ও প্রতিষ্ঠানগুলির শিক্ষার্থীদের লিঙ্ক করা অ্যাকাউন্টে প্রতিষ্ঠানগুলির সম্মতিতে প্রতি মাসে ফেলোশিপ ও স্কলারশিপ-এর বরাদ্দ অর্থ পৌঁছে যাবে। জগদীশ কুমার জানিয়েছেন, ইউজিসি আগামী ১৪-১৮ নভেম্বর এই পোর্টালটির জন্য যে নোডাল অফিসাররা কাজ করছেন, তাঁদের নিয়ে অনলাইনে প্রশিক্ষণ শিবিরের আয়োজন করবে। মিটিংয়ের লিঙ্কটিও কিছু দিনের মধ্যেই ঘোষণা করা হবে বলে জানিয়েছেন ইউজিসি-র সভাপতি জগদীশ কুমার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE