Advertisement
০১ মে ২০২৪
Admission in Gour Banga University

গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে স্নাতকোত্তরে ভর্তির আবেদন প্রক্রিয়া, রইল বিস্তারিত

২০২৩-২৪ শিক্ষাবর্ষে কলা, বিজ্ঞান এবং বাণিজ্য বিভাগে ভর্তির জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

University of Gour Banga

গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৩ ১৪:৪৭
Share: Save:

গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তরে ভর্তির আবেদন গ্রহণ প্রক্রিয়া শুরু হয়েছে। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

২০২৩-২৪ শিক্ষাবর্ষে কলা, বিজ্ঞান এবং বাণিজ্য বিভাগে ভর্তির জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বাংলা, আরবি, সাংবাদিকতা এবং গনজ্ঞাপন, বাণিজ্য, শিক্ষা, ইংরেজি, অর্থনীতি, ভূগোল, ইতিহাস, দর্শন, রাষ্ট্রবিজ্ঞান, সংস্কৃত, সমাজবিদ্যা, প্রাণিবিজ্ঞান, রসায়ন, কম্পিউটার অ্যান্ড ইনফরমেশন সায়েন্স, মাইক্রবায়োলজি, গণিত, পদার্থবিজ্ঞান, উদ্ভিদবিদ্যা বিষয়ে এমএ (মাস্টার অফ আর্টস), এমএসসি (মাস্টার অফ সায়েন্স) এবং এমকম (মাস্টার অফ কমার্স) পড়ার সুযোগ রয়েছে। এ ছাড়াও ল নিয়ে স্নাতকোত্তর স্তরে পড়ার জন্যও বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

আবেদন প্রক্রিয়া জানতে প্রথমে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকেই সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ১ সেপ্টেম্বর থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত ভর্তির আবেদন গ্রহণ করা হবে।

এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Admission 2023 Post Graduate Degree Course
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE