Advertisement
২৫ এপ্রিল ২০২৪
ISRO Scientist Recruitment 2023

কম্পিউটার সায়েন্সে ইঞ্জিনিয়ারিং ডিগ্রি রয়েছে? ইসরো দিচ্ছে কাজের সুযোগ

বিশেষভাবে সক্ষম স্নাতকেরা পাবেন ৫৬ হাজার টাকা আয়ের সুযোগ।

ISRO

ইলেকট্রনিক্স, মেকানিক্যাল, কম্পিউটার সায়েন্স বিভাগে বৈজ্ঞানিক এবং ইঞ্জিনিয়ার পদে চলছে নিয়োগ। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২৩ ১২:৫৯
Share: Save:

ইন্ডিয়ান স্পেস রিসার্চ সেন্টার তথা ভারতীয় মহাকাশ গবেষণা কেন্দ্রে গবেষক পদে চলছে নিয়োগ। প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি। ‘জুনিয়র রিসার্চ ফেলো’ হিসেবে নিয়োগ করা হবে ১১ জন প্রার্থী। বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। মাসে ৫৬ হাজার টাকা আয়ের সুযোগ রয়েছে অভিজ্ঞ প্রার্থীদের।

কোন কোন ডিগ্রিধারী প্রার্থীরা আবেদন জানাতে পারবেন?

গবেষক এবং বিজ্ঞানী পদের জন্য ‘ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন’,‘মেকানিক্যাল’, ‘কম্পিউটার সায়েন্স’এই বিষয়গুলির মধ্যে যে কোনও একটি বিষয়ে ব্যাচেলর অফ টেকনোলজি এবং ব্যাচলের অফ ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রি থাকলে প্রার্থীরা আবেদন করতে পারবেন। পাশাপাশি, স্নাতকোত্তর স্তরে থাকতে হবে ৬৫ শতাংশ নম্বর।

কী ভাবে আবেদন জানাতে পারবেন?

অনলাইনে আবেদন জানাতে পারবেন আগ্রহী প্রার্থীরা। এক বা একাধিক পদের জন্য আবেদন জানাতে পারবেন তাঁরা। আবেদনের জন্য ২৫০ টাকার একটি অ্যাপ্লিকেশন ফি জমা দিতে হবে প্রার্থীদের। তবে মহিলা, এসসি, এসটি, প্রাক্তন সেনা, শারীরিক প্রতিবন্ধকতা রয়েছে এমন প্রার্থীদের এই ফি জমা দিতে হবে না।

এই পদে অনলাইনে আবেদন জানানোর শেষ দিন ১৪ জুন, ২০২৩। আগ্রহী প্রার্থীরা প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও বিস্তারিত জেনে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISRO Scientist Recruitment 2023 ISRO Recruitment 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE