Advertisement
১৯ এপ্রিল ২০২৪
NIPER Kolkata Recruitment

মলিকিউলার বায়োলজিতে পিএইচডি করেছেন? অধ্যাপনার সুযোগ দিচ্ছে এনআইপিইআর

২ বছরের শিক্ষকতার অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিরা সহকারী অধ্যাপক পদে আবেদন করতে পারবেন।

NIPER Kolkata

অধ্যাপনার সুযোগ দিচ্ছে ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফার্মাসিউটিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২৩ ১৭:১৫
Share: Save:

‘মলিকিউলার বায়োলজি’, ‘মাইক্রো বায়োলজি’-তে পিএইচডি করেছেন, অথচ হাতে কাজের সুযোগ নেই? ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফার্মাসিউটিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চের তরফে প্রকাশিত হয়েছে নিয়োগের বিজ্ঞপ্তি। সেই বিজ্ঞপ্তি অনুযায়ী,বায়োফার্মাসিউটিক্যাল বিভাগের জন্য চুক্তিভিত্তিক সহকারী অধ্যাপক পদে নিয়োগ করা হবে। ১ জন প্রার্থীকেই বেছে নেওয়া হবে এই পদে কাজ করার জন্য।

কারা আবেদন জানাতে পারবেন?

যে সমস্ত প্রার্থী ‘ফার্মাসিউটিক্যাল বায়োটেকনোলজি’, ‘বায়োটেকনোলজি’,‘বায়ো-ইঞ্জিনিয়ারিং’, ‘মলিকিউলার বায়োলজি’, ‘মাইক্রো বায়োলজি’,‘বায়োফার্মাসিউটিক্যাল টেকনোলজি’-র মধ্যে যে কোনও একটি বিষয়ে পিএইচডি করেছেন,তাঁরা এই পদের জন্য আবেদন জানাতে পারবেন। পাশাপাশি, ‘বায়োফার্মাসিউটিক্যাল’,‘বায়োলজিক্যাল’ বিষয়ের মধ্যে যে কোনও একটিতে উচ্চমানের গবেষনাপত্র থাকতে হবে তাঁদের।

কী কী বিষয়ে দক্ষতা থাকা দরকার?

সহকারী অধ্যাপক পদের জন্য প্রার্থীর ন্যূনতম ২ বছরের শিক্ষকতা করার অভিজ্ঞতা থাকতে হবে। একইসঙ্গে ‘ক্লোনিং’, ‘প্রোটিন পিউরিফিকেশন’-এর মতো বা সংশ্লিষ্ট ক্ষেত্রে কাজ করার অভিজ্ঞতার প্রয়োজন।

কত বছর বয়সি প্রার্থীরা আবেদন জানাতে পারবেন?

৪০ বছর বয়সি প্রার্থীরা এই পদের জন্য আবেদন জানাতে পারবেন।

এই পদে নির্বাচিত প্রার্থীর ৭৫ হাজার টাকা আয়ের সুযোগ রয়েছে। অনলাইনে আগ্রহী প্রার্থীরা আবেদন জানাতে পারবেন। আবেদনের শেষ তারিখ ১৯ জুন, ২০২৩। সংশ্লিষ্ট পদে নিয়োগেরবিষয়ে আরও বিস্তারিত জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন আগ্রহী প্রার্থীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE