Advertisement
১৮ এপ্রিল ২০২৪
West Bengal Food Department

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতিতে চাকরির সুযোগ! ওয়াক-ইন ইন্টারভিউ কবে ও কোথায়?

স্পেশালিষ্ট, জাতীয় গ্রামীণ স্বাস্থ্য মিশনের অধীনে জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসার এবং ন্যাশনাল আর্বান হেলথ মিশনের অধীনে মেডিক্যাল অফিসার পদে নিয়োগ করা হবে এই ইন্টারভিউয়ের মাধ্যমে।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২২ ২১:০২
Share: Save:

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির তরফ থেকে রাজ্য স্তরে ওয়াক ইন ইন্টারভিউয়ের নোটিস প্রকাশ করা হয়েছে। হাওড়া জেলার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরে স্পেশালিষ্ট, জাতীয় গ্রামীণ স্বাস্থ্য মিশনের অধীনে জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসার এবং ন্যাশনাল আর্বান হেলথ মিশনের অধীনে মেডিক্যাল অফিসার পদে নিয়োগ করা হবে এই ইন্টারভিউয়ের মাধ্যমে। খণ্ডকালীন সময়ের জন্য নিয়োগ করা হবে উক্ত পদগুলির জন্য।

ইন্টারভিউয়ের তারিখ: ২২ নভেম্বর ২০২২, মঙ্গলবার।

সময়: সকাল ১০টা

ঠিকানা: ডিআরএস হল (একতলা), বাংলো অফিস ক্যাম্পাস অফ দ্য সিএমওএইচ, ১১,

ডক্টর পি কে ব্যানার্জি রোড, লিচুবাগান, হাওড়া ৭১১১০১।

পদ এবং যোগ্যতা

  • স্পেশালিষ্ট (মেডিসিন): চারটি শূন্যপদ রয়েছে। শহরের যে কোনও স্বাস্থ্য ক্লিনিকে পোস্ট হবে। সর্বোচ্চ বয়ঃসীমা ৬২ বছর হতে হবে। এমবিবিএস ডিগ্রি থাকতে হবে এমসিআই স্বীকৃত ইনস্টিটিউড থেকে। স্নাতকোত্তর ডিগ্রি বা মেডিসিনে ডিএনবি ডিগ্রি থাকতে হবে। ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিলে রেজিস্টার হতে হবে প্রার্থীকে। বেতন: দিন প্রতি ৩,০০০ টাকা। সপ্তাহে তিন দিন কাজ থাকতে পারে।

  • স্পেশালিষ্ট (শিশুরোগ বিশেষজ্ঞ): দু’টি শূন্যপদ রয়েছে। শহরের যে কোনও স্বাস্থ্য ক্লিনিকে পোস্ট হবে। সর্বোচ্চ বয়ঃসীমা ৬২ বছর হতে হবে। এমবিবিএস ডিগ্রি হতে এমসিআই স্বীকৃত ইনস্টিটিউড থেকে। স্নাতকোত্তর ডিগ্রি বা ডিএনবি ডিগ্রি থাকতে হবে বা শিশুরোগ বিষয়ে ডিপ্লোমা থাকতে হবে। ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিলে রেজিস্টার থাকতে হবে প্রার্থীকে। বেতন: দিন প্রতি ৩,০০০ টাকা। সপ্তাহে তিন দিন কাজ থাকতে পারে।
  • স্পেশালিষ্ট (জি অ্যান্ড ও): দু’টি শূন্যপদ রয়েছে। শহরের যে কোনও স্বাস্থ্য ক্লিনিকে পোস্ট হবে। সর্বোচ্চ বয়ঃসীমা ৬২ বছর হতে হবে। এমবিবিএস ডিগ্রি হতে এমসিআই স্বীকৃত ইনস্টিটিউড থেকে। স্নাতকোত্তর ডিগ্রি বা ডিএনবি ডিগ্রি থাকতে হবে বা স্ত্রীরোগ এবং প্রসূতিবিদ্যা বিষয়ে ডিপ্লোমা থাকতে হবে। ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিলে রেজিস্টার থাকতে হবে প্রার্থীকে। বেতন, দিন প্রতি ৩,০০০ টাকা। সপ্তাহে তিন দিন কাজ থাকতে পারে।

  • স্পেশালিষ্ট (চক্ষু বিশেষজ্ঞ): চারটি শূন্যপদ রয়েছে। শহরের যে কোনও পলিক্লিনিকে নিয়োগ হবে। সর্বোচ্চ বয়ঃসীমা ৬২ বছর হতে হবে। এমবিবিএস ডিগ্রি থাকতে এমসিআই স্বীকৃত ইনস্টিটিউড থেকে। স্নাতকোত্তর ডিগ্রি বা ডিএনবি ডিগ্রি থাকতে হবে বা চক্ষু সংক্রান্ত বিষয়ে ডিপ্লোমা থাকতে হবে। ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিলে রেজিস্টার থাকতে হবে প্রার্থীকে।বেতন: দিন প্রতি ৩,০০০ টাকা। সপ্তাহে তিন দিন কাজ থাকতে পারে।

  • জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসার (এনআরএইচএম): সাধারণ বিভাগের একটি শূন্যপদ

রয়েছে। হাওড়া শহরের যে কোনও ব্যুরো প্রাইমারি হেলথ কেয়ার (বিপিএইচসি) বা প্রাইমারি হেলথ কেয়ার (পিএইচসি)-তে পোস্টিং দেওয়া হয়। সর্বোচ্চ বয়ঃসীমা ৬২ বছর থাকতে হবে। এমবিবিএস ডিগ্রি থাকতে এমসিআই স্বীকৃত ইনস্টিটিউড থেকে। সঙ্গে এক বছরের ইন্টার্নশিপ থাকা বাঞ্ছনীয়। ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিলের দ্বারা রেজিস্টার থাকতে হবে প্রার্থীকে। বেতন, মাসিক বেতন প্রায় ৬০ হাজার টাকা।

  • সম্পূর্ণ সময়ের জন্য মেডিক্যাল অফিসার: এসসি বিভাগের প্রার্থীদের জন্য একটি শূন্যপদ রয়েছে। হাওড়া মিউনিসিপ্যাল কর্পোরেশনের অধীনে যে কোনও আর্বান প্রাইমারি হেলথ কেয়ারে পোস্টিং দেওয়া হয়। সর্বোচ্চ বয়ঃসীমা ৬২ বছর থাকতে হবে। এমবিবিএস ডিগ্রি থাকতে এমসিআই স্বীকৃত ইনস্টিটিউড থেকে, সঙ্গে এক বছরের ইন্টার্নশিপ থাকা বাঞ্ছনীয়। ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিলে রেজিস্টার হতে হবে প্রার্থীকে। বেতন, মাসিক বেতন প্রায় ৬০ হাজার টাকা।

আবেদনের পদ্ধতি: দু’টি পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া চলবে।

প্রথমত, ওয়াক ইন ইন্টারভিউয়ের সময় নথি যাচাইকরণ।

দ্বিতীয়, ইন্টারভিউ।

এই দু’টি পর্যায়ের পর প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা ও ইন্টারভিউ কেমন দিলেন তার উপর ভিত্তি করেই নিয়োগ করা হবে।

আবেদনের পদ্ধতি: https://www.wbhealth.gov.in/pages/career এই ওয়েবসাইট থেকে যাবতীয় প্রয়োজনীয় তথ্য প্রার্থী পরীক্ষা দিয়ে যাওয়ার আগে দেখে নিতে পারবেন। এবং এই পরীক্ষা সংক্রান্ত আবেদনের ফর্মও এই ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE