Advertisement
০২ মে ২০২৪
WBBSE

২০২৩ শিক্ষাবর্ষে স্কুলপড়ুয়ারা কতগুলি ছুটি পাচ্ছে? তালিকা বার করল মধ্যশিক্ষা পর্ষদ

তালিকা অনুয়ায়ী ২০২৩ শিক্ষাবর্ষে মোট ছুটি রয়েছে ৬৫টি।একই সঙ্গে, ষষ্ঠ থেকে দশম শ্রেণির পঠনপাঠন কী রুটিন মেনে হবে, তার তালিকাও প্রকাশ করা হয়েছে মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে।

স্কুল পড়ুয়া।

স্কুল পড়ুয়া। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২২ ১৪:৪২
Share: Save:

২০২৩ শিক্ষাবর্ষে রাজ্যের সরকার স্বীকৃত মাধ্যমিক বিদ্যালয়গুলির জন্য ছুটির তালিকা প্রকাশ করা হয়েছে। পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে শিক্ষা-পঞ্জিকা বা ‘অ্যাকাডেমিক ক্যালেন্ডার’ প্রকাশিত হয়েছে।

তালিকা অনুয়ায়ী ২০২৩ শিক্ষাবর্ষে মোট ছুটি রয়েছে ৬৫টি। তিনটি পর্বে ভাগ করা হয়েছে ছুটির তালিকা। জানুয়ারি থেকে এপ্রিল, মে থেকে অগস্ট এবং সেপ্টেম্বর থেকে ডিসেম্বর মাসে ভাগ করা হয়েছে। প্রাকৃতিক দুর্যোগ-সহ আরও অন্যান্য কারণে ছুটির দিন পরিবর্তিত হতে পারে। তবে, কোনও ভাবেই ৬৫টির বেশি ছুটি দেওয়া হবে না বলে উল্লেখ রয়েছে শিক্ষা-পঞ্জিকায়।

একই সঙ্গে, ষষ্ঠ থেকে দশম শ্রেণির পঠনপাঠন কী রুটিন মেনে হবে, তার তালিকাও প্রকাশ করা হয়েছে মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে। এই বিষয় বিস্তারিত জানতে মধ্যশিক্ষা পর্ষদের wbbse.wb.gov.in ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE