Advertisement
২০ এপ্রিল ২০২৪
Government Nursing College

সরকারি নার্সিং কলেজে সিনিয়র লেকচারার পদে প্রার্থী নিয়োগ রাজ্য স্বাস্থ্য বোর্ডের

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের অধীনস্থ এই নার্সিং কলেজে সরাসরি ও ল্যাটারাল মাধ্যমে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে।

সরকারি নার্সিং কলেজে প্রার্থী নিয়োগ।

সরকারি নার্সিং কলেজে প্রার্থী নিয়োগ। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২২ ১৭:৩৫
Share: Save:

সরকারি নার্সিং কলেজে সিনিয়র লেকচারার পদে প্রার্থী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্যের স্বাস্থ্য নিয়োগ বোর্ড। পশ্চিমবঙ্গের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের অধীনস্থ এই নার্সিং কলেজে সরাসরি ও ল্যাটারাল মাধ্যমে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে। আগ্রহীরা রাজ্যের স্বাস্থ্য নিয়োগ বোর্ডের ওয়েবসাইটে গিয়ে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

এই পদে বিভাগীয় প্রার্থীরা আবেদন জানাতে পারবেন। এ ছাড়া শুধু মহিলা প্রার্থীদেরই এই পদে নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

নিয়োগ বিজ্ঞপ্তিতে এ ছাড়াও যে তথ্যগুলি জানানো হয়েছে, সেগুলি হল:

পদ: সিনিয়র লেকচারার

শূন্যপদ: ৩২টি (ল্যাটারাল নিয়োগের জন্য) এবং ৪টি (সরাসরি নিয়োগের জন্য)।

বয়ঃসীমা: প্রার্থীদের বয়স হতে হবে সর্বোচ্চ ৫৩ বছর (ল্যাটারাল নিয়োগের জন্য) এবং সর্বোচ্চ ৪০ বছর (সরাসরি নিয়োগের জন্য)।

বেতন কাঠামো: দু'ক্ষেত্রেই প্রার্থীদের মাসিক বেতন হবে ৫৬,১০০ টাকা-১,৪৪,৩০০ টাকা।

চাকরির মেয়াদ: এই পদে প্রার্থীদের প্রাথমিক ভাবে সাময়িক সময়ের জন্য নিয়োগ করা হলেও পরবর্তী কালে এটি স্থায়ী চাকরিও হতে পারে।

নিয়োগ প্রক্রিয়া: প্রার্থীদের এই পদে শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা এবং ইন্টারভিউয়ের উপর ভিত্তি করে নিয়োগ করা হবে। এই পদে নিয়োগের জন্য প্রার্থীদের বাংলা ভাষায় কথা বলা ও লেখালিখিতে পারদর্শী হতে হবে। বাংলা ভাষায় দক্ষতা এই পদের জন্য অপরিহার্য, তাই ইন্টারভিউয়ের সময় প্রার্থীদের এই যোগ্যতা যাচাই করা হবে।

আবেদন প্রক্রিয়া: এই পদে প্রার্থীদের অনলাইন মাধ্যমেই আবেদন জানাতে হবে। প্রার্থীদের রাজ্যের স্বাস্থ্য নিয়োগ বোর্ডের ওয়েবসাইট-https://www.wbhrb.in/-এ গিয়ে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে। আবেদন জমা দেওয়া যাবে ৬ জানুয়ারি সকাল ১০টা থেকে ২০ জানুয়ারি দুপুর ২টোর মধ্যে।

আবেদনমূল্য: আবেদন জানানোর জন্য জেনারেল ও ওবিসি প্রার্থীদের ২১০ টাকা জমা দিতে হবে। তবে এসসি/এসটি/পিডব্লিউডি ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের এই পদে আবেদন জানানোর জন্য কোনও টাকা জমা দিতে হবে না।

নিয়োগের জন্য প্রয়োজনীয় যোগ্যতামানের ব্যাপারে বিস্তারিত জানতে প্রার্থীদের https://www.wbhrb.in/-এ যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE