Advertisement
১৬ জুন ২০২৪
West Bengal Judicial Service Examination

রাজ্যের জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার আবেদন প্রক্রিয়া কবে থেকে শুরু? জানাল কমিশন

মোট ২৯টি শূন্য আসনে প্রার্থী নিয়োগ করা হবে পরের বছর এই পরীক্ষার মাধ্যমে।

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (ডাব্লিউবিপিএসসি)।

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (ডাব্লিউবিপিএসসি)। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ১৭:০৭
Share: Save:

শুক্রবার পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (ডাব্লিউবিপিএসসি) ২০২২-এর জুডিশিয়াল সার্ভিস এগজামিনেশন সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিতে আবেদন প্রক্রিয়ার সময়সীমার কথা জানিয়েছে কমিশন। আগামী ১০ জানুয়ারি থেকে শুরু করে ৩১ জানুয়ারি দুপুর ৩টে পর্যন্ত জুনিয়র ডিভিশনে দেওয়ানি বিচারক নিয়োগের এই পরীক্ষায় আবেদন জানাতে পারবেন প্রার্থীরা। আগ্রহীরা বিস্তারিত বিজ্ঞপ্তিটি কমিশনের ওয়েবসাইট-wbpsc.gov.in-এ গিয়ে দেখতে পারবেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আবেদন জানানোর আগে প্রার্থীদের 'ওয়ান টাইম রেজিস্ট্রেশন'-এর মাধ্যমে ওয়েবসাইটে তাঁদের নাম নথিভুক্ত করতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার পর যদি কিছু সংশোধনের প্রয়োজন হয়, তার জন্য আগামী ৮ ফেব্রুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত সময় দেওয়া হয়েছে প্রার্থীদের।

আগেই জানানো হয়েছিল, ওয়েস্ট বেঙ্গল জুডিশিয়াল সার্ভিস-এর প্রিলিমিনারি পরীক্ষাটি আগামী মার্চ মাস বা তার কাছাকাছি সময়ে এবং মূল পরীক্ষাটি মে মাস বা তার কাছাকাছি সময়ে নেবে কমিশন। এর পর এই পরীক্ষার ইন্টারভিউ কলকাতায় পাবলিক সার্ভিস কমিশনের অফিসে নেওয়া হবে। মোট ২৯টি শূন্য আসনে প্রার্থী নিয়োগ করা হবে পরের বছর এই পরীক্ষার মাধ্যমে।

পরীক্ষায় আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২৩ বছর থেকে ৩৫ বছরের মধ্যে। জেনারেল ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের এই পরীক্ষায় আবেদনের জন্য ২১০ টাকা জমা দিতে হলেও এসসি/এসটি/পিডাব্লিউবিডি ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের এই পরীক্ষায় আবেদনের জন্য কোনও টাকা জমা দিতে হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE