Advertisement
০৫ মে ২০২৪
WB Police Recruitment 2023

১৪০০-এর বেশি মহিলা কনস্টেবল নেবে রাজ্য পুলিশ, ৫৮ হাজারের কাছে মিলবে বেতন

নিয়োগের পর প্রার্থীর বেতনক্রম হবে ২২,৭০০ টাকা থেকে ৫৮,৫০০ টাকা পর্যন্ত। মোট শূন্যপদ রয়েছে ১৪২০টি।

মহিলা পুলিশ নিয়োগ।

মহিলা পুলিশ নিয়োগ। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ১৭:১৫
Share: Save:

যে সমস্ত মহিলা পুলিশের কনস্টেবল পদে কাজ করতে চান, তাঁদের সুযোগ দিচ্ছে রাজ্য। মহিলা কনস্টাবেল পদে নিয়োগ করা হবে। সেই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের ওয়েবসাইটে।

মহিলা কনস্টেবল পদে আবেদনের জন্য প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। সর্বোচ্চ বয়সের মাপকাঠিতে সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ হওয়া দরকার। পাশাপাশি, বাংলা ভাষা লিখতে, পড়তে এবং বলতে জানতে হবে। ভারতের নাগরিক হতে হবে। প্রার্থীর উচ্চতা ১৬০ সেমি. বা তার বেশি এবং ওজন ৪৯ কেজি বা তার বেশি হওয়া দরকার।

এ ছাড়াও, প্রয়োজনীয় আরও যোগ্যতা জানতে পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের ওয়েবসাইটে দেওয়া মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।নিয়োগের পর প্রার্থীর বেতনক্রম হবে ২২,৭০০ টাকা থেকে ৫৮,৫০০ টাকা পর্যন্ত। মোট শূন্যপদ রয়েছে ১৪২০টি।

আবেদন প্রক্রিয়া:

প্রার্থীকে প্রথমে পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের ওয়েবসাইটে যেতে হবে ‘হোমপেজ’ থেকে ‘রিক্রুটমেন্ট’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখান থেকে অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। পাশাপাশি, আবেদনের জন্য বরাদ্দ টাকাও জমা দেওয়া দরকার। ২৩ এপ্রিল থেকে ২২ মে পর্যন্ত আবেদনপত্র পূরণ করা যাবে।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের ওয়েবসাইটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE