Advertisement
০২ মে ২০২৪
Principal Accountant General West Bengal

রাজ্যের স্থানীয় অডিট বিভাগে প্রার্থী নিয়োগের বিজ্ঞপ্তি, কারা আবেদন জানাতে পারবেন?

আবেদনের জন্য প্রার্থীদের অন্তর্বর্তিকালীন চার্টার্ড অ্যাকাউন্টেসি নিয়ে পাশ করতে হবে বা ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়া থেকে চার্টার্ড অ্যাকাউন্টেসি পাশ করে দু'বছর কোনও চার্টার্ড অ্যাকাউন্টেসি ফার্মে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে।

মুখ্য অ্যাকাউন্ট্যান্ট জেনারেলের কার্যালয়ে প্রার্থী নিয়োগ।

মুখ্য অ্যাকাউন্ট্যান্ট জেনারেলের কার্যালয়ে প্রার্থী নিয়োগ। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২২ ১৯:০৭
Share: Save:

পশ্চিমবঙ্গের স্থানীয় অডিট বিভাগে অডিট অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এই পদে মুখ্য অ্যাকাউন্ট্যান্ট জেনারেলের কার্যালয়ে প্রার্থীদের নিয়োগ হবে। আগ্রহীরা এই পদে আবেদন জানাতে চাইলে তাঁদের মুখ্য অ্যাকাউন্ট্যান্ট জেনারেলের কার্যালয়ের ওয়েবসাইট-https://cag.gov.in/ag1/west-bengal/en-এ যেতে হবে।

এ বার এই নিয়োগের ব্যাপারে সংক্ষেপে জেনে নেওয়া যাক।

পদ: অডিট অ্যাসিস্ট্যান্ট

শূন্যপদ: ৫০টি

বয়ঃসীমা: প্রার্থীদের বয়স ৩১ অক্টোবর তারিখ অনুযায়ী ৩৫ বছরের বেশি হওয়া চলবে না।

প্রয়োজনীয় যোগ্যতা: এই পদে আবেদনের জন্য প্রার্থীদের অন্তর্বর্তিকালীন চার্টার্ড অ্যাকাউন্টেসি নিয়ে পাশ করতে হবে বা ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়া থেকে চার্টার্ড অ্যাকাউন্টেসি পাশ করে দু'বছর কোনও চার্টার্ড অ্যাকাউন্টেসি ফার্মে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়াও, প্রার্থীদের আইটি ও ডেটা অ্যানালিটিক্সের জ্ঞান থাকলে তাঁরা অগ্রাধিকার পাবেন।

কাজের মেয়াদ: এই চাকরিতে প্রাথমিক ভাবে প্রার্থীদের ১ বছরের জন্য নিয়োগ করা হলেও প্রয়োজন অনুসারে এই সময়সীমা বাড়তেও পারে।

বেতন কাঠামো: এই চাকরিতে প্রার্থীদের বেতন হবে মাসিক ৪০,০০০ টাকা। এ ছাড়াও, যাতায়াতের খরচও দেওয়া হবে দফতরের তরফে।

চাকরিক্ষেত্র: প্রার্থীদের ট্রেজারি বিল্ডিঙের ২ পশ্চিম সরকারি প্লেসে বা সরকারি সিদ্ধান্ত অনুযায়ী রাজ্য সরকারের যে কোনও পঞ্চায়েতি রাজ প্রতিষ্ঠানে চাকরিতে নিযুক্ত করা হতে পারে।

আবেদন প্রক্রিয়া: আবেদন জানানোর জন্য প্রথমে প্রার্থীদের মুখ্য অ্যাকাউন্ট্যান্ট জেনারেলের কার্যালয়ের ওয়েবসাইট-https://cag.gov.in/ag1/west-bengal/en-এ গিয়ে আবেদনপত্র ডাউনলোড করতে হবে। এর পরবর্তী ধাপে, প্রার্থীদের আবেদনপত্রটি পূরণ করে amg3recau1.wbl.au@cag.gov.in ই-মেল আইডিতে মেল করতে হবে। আবেদন জানানোর শেষ দিন পরের বছরের ৭ জানুয়ারি।

নির্বাচন প্রক্রিয়া: এই পদে নিয়োগের জন্য আবেদনপত্রগুলি স্ক্রিনিং কমিটির দ্বারা যাচাইয়ের পর ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের মনোনীত করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE