A former worker of saradha grouyp named bumba arrested - Anandabazar
  • নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সারদা-কাণ্ডে গ্রেফতার সংস্থার কর্মী বুম্বা

সারদা-কাণ্ডে এ বার গ্রেফতার অরিন্দম দাস ওরফে বুম্বা। সারদার বারুইপুর শাখার প্রাক্তন ওই জোনাল ম্যানেজারকে মঙ্গলবার সকালে শিয়ালদহ স্টেশন থেকে পাকড়াও করেন সিবিআই কর্মীরা।

এর আগে সুদীপ্ত সেনের জবানবন্দিতে বুম্বার নাম উঠে আসে। সারদা কর্তা অভিযোগ করেন, সংস্থার বেশ কয়েক কোটি টাকা আত্মসাত্ করেছেন বুম্বা। তাঁর আরও অভিযোগ, টাকাপয়সার পাশাপাশি বুম্বা সংস্থার বেশ কিছু জমিও হাতিয়ে নিয়েছেন। এই অভিযোগের ভিত্তিতেই সিবিআই নজরে ঢুকে পড়েন ওই সারদাকর্মী। তাঁর নামে ২০১৩-য় বারুইপুর থানায় প্রতারণার অভিযোগ দায়ের করেন মানিক চক্রবর্তী নামে সারদার এক এজেন্ট-সহ শ’তিনেক আমানতকারী। অভিযোগ পেয়ে তদন্তে নেমে পুলিশ বুম্বার বাড়িতে হানা দেয়। কিন্তু, তাঁর নাগাল পাওয়া যায়নি।

পুলিশের দাবি, প্রথমে কলকাতায় এক আত্মীয়ের বাড়িতে গা ঢাকা দিয়ে থাকার পর বনগাঁয় চলে যান বুম্বা। সেখান থেকে তিনি পালিয়ে যান দার্জিলিঙে। উত্তরবঙ্গ থেকে ফেরার পর বাইপাসের ধারে গাড়ি থামিয়ে তাঁকে গ্রেফতারও করা হয়। সেই সময়ে বুম্বাকে জিজ্ঞাসাবাদ করে কিছু জানা যায়নি। বেশ কয়েক মাস হাজতবাসের পর জামিনে ছাড়া পেয়েছিলেন তিনি। এর পরে তাঁকে বেশ কয়েক বার জেরা করেছে সিবিআই। কিন্তু, সুযোগ বুঝে ফেরার হন তিনি।

সিবিআই সূত্রে খবর, এ বার কার্শিয়াং থেকে ফিরছিলেন বুম্বা। গোপন সূত্রে খবর পেয়ে ট্রেনের কামরায় তল্লাশি চালিয়ে তাঁকে গ্রেফতার করে সিবিআই। তাঁকে জেরা করে সারদা-কাণ্ডে জড়িত বেশ কিছু প্রভাবশালী ব্যক্তির খোঁজ পাওয়া যেতে পারে বলে মনে করছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন