×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৮ মে ২০২১ ই-পেপার

বর্ধমান বিস্ফোরণ-কাণ্ডে গ্রেফতার আরও ১

নিজস্ব সংবাদদাতা
০৬ অক্টোবর ২০১৪ ১৪:৫২

বর্ধমানের খাগড়াগড়ের বিস্ফোরণ কাণ্ডে আরও এক জনকে গ্রেফতার করল সিআইডি। এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে এই নিয়ে তিন জন গ্রেফতার হল। রবিবার রাতে বর্ধমানের পূর্বস্থলী থেকে আটক করা হয় হাসেম ওরফে হাসান মোল্লা নামের এক যুবককে। সোমবার সকালে তাকে গ্রেফতার করে সিআইডি। ধৃতকে এ দিন বর্ধমান আদালতে তোলা হলে বিচারক তাকে ১২ দিনের সিআইডি হেফাজতের নির্দেশ দেন।

গত ২ অক্টোবর খাগড়াগড়ের একটি বাড়িতে ভয়াবহ বিস্ফোরণ হয়। ওই ঘটনায় দু’জনের মৃত্যু হয়। গুরুতর ভাবে জখম হয় এক জন। তাকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার তদন্তভার সিআইডির হাতে তুলে দেওয়া হলেও জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)-র অফিসারেরাও ঘটনাস্থলে যান। আলাদা ভাবে তাঁরা কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রককে প্রাথমিক রিপোর্ট পাঠিয়েছে। ইতিমধ্যেই ওই ঘটনায় গ্রেফতার করা হয়েছে রাজিয়া বিবি এবং আলিমা বিবি নামের দুই মহিলাকে। রবিবার ওই দু’জনকে ন’দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছে বর্ধমান আদালত।

হাসেম মোল্লাকে আটকের পর ওই রাতে বর্ধমানের মঙ্গলকোটে আরও এক জনের সন্ধানে তল্লাশি চালায় পুলিশ। তবে তাকে শেষ অবধি ধরা যায়নি বলে পুলিশ সূত্রের খবর। দিল্লি থেকে এ দিন খাগড়াগড়ের ওই ঘটনাস্থলে যাওয়ার কথা এনআইএ-র একটি দলের।

Advertisement
Advertisement