Athletic Bilbao 1-3 Barcelona - Anandabazar
  • সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

২৭তম কোপা দেল রে জিতল বার্সেলোনা

Barcelona players
কোপা দেল রে জিতে বার্সেলোনার উল্লাস। ছবি: এএফপি।

অ্যাথলেটিক বিলবাওকে ৩-১ গোলে হারিয়ে ২৭তম কোপা দেল রে ট্রফি জিতে নিল বার্সেলোনা। শনিবার কাম্প নু-তে কোপা দেল রে-র ফাইনালে মুখোমুখি হয়েছিল অ্যাথলেটিক বিলবাও ও বার্সেলোনা। বার্সার ঘরের মাঠ হলেও ৯৯ হাজার দর্শকাসনবিশিষ্ট কাম্প নু-র দুই-তৃতীয়াংশ আসন ভরিয়ে রেখেছিলেন বিলবাও সমর্থকরা। এই ম্যাচকে ঘিরে গত কয়েক দিন ধরেই টানটান উত্তেজনা ছিল। বার্সাকে তাদের ঘরের মাঠে হারিয়ে ট্রফি দখল করাই ছিল বিলবাওয়ের মূল লক্ষ্য। সেই লক্ষ্যভেদ পূরণে বাড়তি যোগান হিসাবে গ্যালারিতে হাজির ছিলেন বিলাবও সমর্থরা। কিন্তু শেষ রক্ষা হল না। ট্রফি উঠল বার্সার ঘরেই। সেই সঙ্গে সবচেয়ে বেশি বার কোপা দেল রে জেতার রেকর্ডও ধরে রাখল তারা। বার্সার ‘গোল মেশিন’ মেসিকে আটকে রাখার অনেক চেষ্টাই করেছিল বিলবাও ফুটবলাররা। কিন্তু এখানেও সেই মেসি ম্যাজিক! দুর্দান্ত ভাবে চার জনকে কাটিয়ে দলের হয়ে প্রথম গোলটি করেন তিনি। প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগেই দ্বিতীয় গোলটি করে নেইমার। সুয়ারেজ নেইমারদের মুহুর্মুহু আক্রমণে ভেঙে পড়ে বিলবাও ডিফেন্স। বিলবাওয়ের হয়ে ওই দিন একমাত্র গোলটি করেন ইনাকি উইলিয়ামস। বার্সার হয়ে তৃতীয় গোলটিও করেন মেসি।

প্রথমে লা লিগা, তার পর কোপা দেল রে, এ বার বার্সার পাখির চোখ চ্যাম্পিয়ন্স লিগ। আগামী শনিবার ফাইনালে জুভেন্তাসের মুখোমুখি হবে মেসিরা। সেই ট্রফিও নিজেদের ঘরে তুলে আনতে মরিয়া লুই এনরিতের ছেলেরা।

শনিবার বিলবাওয়ের বিরুদ্ধে বার্সার জার্সি গায়ে শেষ ম্যাচ ছিল জাভি হার্নান্ডেজের। বন্ধুকে বিদায় ম্যাচে ট্রফি উপহার দিতে পেরে বেজায় খুশি মেসি-নেইমাররা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন