Fire breaks at muchipara shack - Anandabazar
  • নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মুচিপাড়ার ঝুপড়িতে আগুন, ভস্মীভূত ৬টি ঘর

1
অগ্নিদগ্ধ ঝুপড়ি। ছবি: রণজিৎ নন্দী।

আগুনে ভস্মীভূত হয়ে গেল একটি ঝুপড়ির বেশ কয়েকটি ঘর। মঙ্গলবার সকালে মুচিপাড়ার বাবুরাম শীল লেনের ঘটনা। দমকলের ১২টি ইঞ্জিন এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। দমকলের ডিভিশনাল ফায়ার অফিসার (সেন্ট্রাল ডিভিশন) তরুণ সিন্‌হা জানিয়েছেন, আগুনে মোট ছ’টি ঘর পুড়ে গিয়েছে। ভস্মীভূত হয়েছে ওই ঘরের সমস্ত আসবাবপত্রও।

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, এ দিন সকাল সওয়া ১০টা নাগাদ বেশ জোরে পর পর কয়েকটি বাজি ফাটার শব্দ শোনা যায়। প্রথমে তেমন গুরুত্ব দেননি বাসিন্দারা। কিন্তু, পরে দেখা যায় বাবুরাম লেনের পার্কের ঠিক পাশের একটি ঘরের টিনের চালের ফাঁক দিয়ে দিয়ে আগুনের ফুলকি বেরোচ্ছে। খবর দেওয়া হয় পুলিশ ও দমকলকে।

আগুন দ্রুত ছড়িয়ে পড়ছে দেখে স্থানীয়রাই তা নেভানোর কাজ শুরু করেন। তত ক্ষণে তিনটি ঘরে আগুন লেগে গিয়েছে। প্রায় ২০ মিনিট পরে দমকল এসে পৌঁছয়। কিন্তু, সরু গলিতে তাদের গাড়ি ঢুকতে অসুবিধা হয়। ক্রমশ আগুন আরও ছড়িয়ে পড়ে। শেষে ছ’টি ইঞ্জিন প্রায় দেড় ঘণ্টার চেষ্টার আগুন নিয়ন্ত্রণে আনে।

পুড়ে যাওয়া ঘরগুলির মধ্যে একটি পাঁচি হেলা-র। তিনি বলেন, ‘‘হঠাত্ই বাজির শব্দ পেয়ে বাইরে এসে দেখি দাউদাউ করে আগুন জ্বলছে। মুহূর্তের মধ্যেই আমার ঘরে আগুন ছড়িয়ে পড়ে। কোনও জিনিস বের করে আনতে পারিনি।’’ স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, বাজিতে আগুন লেগে ঘরে থাকা সিলিন্ডারে আগুন লেগে যায়। এর ফলে তা আরও ছড়িয়ে পড়ে। যদিও দমকল সূত্রে জানানো হয়েছে, ঘটনাস্থল থেকে কোনও সিলিন্ডার পাওয়া যায়নি।

এ দিন ঘটনাস্থলে যান চৌরঙ্গী বিধানসভার বিধায়ক তৃণমূলের নয়না বন্দ্যোপাধ্যায়। তাঁর কাছে ক্ষতিগ্রস্তরা পুনর্বাসনের দাবি করেন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন