Germanwings A320 passenger plane crashes in Southern France - Anandabazar
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দক্ষিণ ফ্রান্সে ভেঙে পড়ল এয়ারবাস এ৩২০, নিখোঁজ ১৪৮

a

ফের বিমান দুর্ঘটনা। এ বারের দুর্ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকাল সাড়ে ১০টা নাগাদ ফ্রান্সে।

সূত্রের খবর, এ দিন ফ্রান্সের দক্ষিণে আল্পস পর্বতের উপরে জার্মানউইং বিমান সংস্থার এয়ারবাস এ৩২০ ভেঙে পড়ে। এ দিন সকালে ১৪২জন যাত্রী এবং ছ’জন কর্মী নিয়ে বিমানটি বার্সেলোনা থেকে ডুসেলডর্ফের দিকে যাচ্ছিল। তখনই দুর্ঘটনাটি ঘটে। বিমানের যাত্রী এবং কর্মীদের কাউকেই এ দিন সন্ধ্যা পর্যন্ত উদ্ধার করা সম্ভব হয়নি। জার্মানউইং বিমান সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, ঘটনাস্থলের উদ্দেশে ইতিমধ্যেই ফ্রান্স ও জার্মান বিশেষজ্ঞের দল রওনা দিয়েছে। উদ্ধারকার্য দ্রুত শুরু করার জন্য পাঠানো হয়েছে হেলিকপ্টার এবং অ্যাম্বুল্যান্সও। তবে ওই অঞ্চলের আবহাওয়া অনুকূল না থাকায় হেলিকপ্টারের পক্ষে ওখানে পৌঁছন কঠিন বলেই মনে করা হচ্ছে।

সূত্রের খবর, বার্সেলোনা থেকে ওড়ার ৫২ মিনিট পরে বিমানটি বিপদ সঙ্কেত পাঠায়। প্রাথমিকভাবে বিমান সংস্থার অনুমান, রওনা দেওয়ার পরেই কোনও যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছিল। সে জন্যই চালক বিপদ সঙ্কেত পাঠিয়েছিলেন। তবে ব্যবস্থা নেওয়ায় আগেই বিমানটি ভেঙে পড়ে।

ঘটনার দুঃখপ্রকাশ করে ফ্রান্সের প্রেসিডেন্ট ওলাঁদ বলেন, “বিমানটি আল্পসের পাদদেশে ডিগনে অঞ্চলে ভেঙে পড়েছে। অঞ্চলটি বেশ দুর্গম হওয়ায় যাত্রীদের বেঁচে থাকার সম্ভবনা খুবই কম।” জার্মানউইং সংস্থাটি জার্মান বিমানসংস্থা লুফহানসা-র অধীন। কম খরচে বিমানযাত্রার জন্য বেশ জনপ্রিয় এই সংস্থা। এয়ারবাস এবং জার্মানউইং দু’টি সংস্থাই খবরটির সত্যতা স্বীকার করেছে। ট্যুইটারে লুফহানসা কর্তৃপক্ষ বিমানটির যাত্রী ও কর্মীদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন