Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

দুষ্কৃতীদের গুলিতে নিহত দক্ষিণ আফ্রিকার ফুটবলার

সংবাদ সংস্থা
২৭ অক্টোবর ২০১৪ ১৩:০২
নিহত ফুটবলার সেঞ্জো মেইওয়া। ছবি: এএফপি।

নিহত ফুটবলার সেঞ্জো মেইওয়া। ছবি: এএফপি।

বান্ধবী কেলি খুমালো-কে দুষ্কৃতীদের হাত থেকে বাঁচাতে গিয়ে তাদেরই ছোড়া গুলিতে নিহত হলেন দক্ষিণ আফ্রিকার জাতীয় দলের গোলকিপার তথা অধিনায়ক সেঞ্জো মেইওয়া।

স্থানীয় ফুটবল ক্লাব অরল্যান্ডো পাইরেটস-এরও অধিনায়ক ছিলেন তিনি।

লেফটেন্যান্ট জেনারেল সলোমন ম্যাকগালে জানিয়েছেন, রবিবার স্থানীয় সময় রাত আটটা নাগাদ দুই দুষ্কৃতী জোহনেসবার্গের ভসলুরাসে কেলির বাড়িতে ঢোকে। বাড়ির বাইরে দাঁড়িয়েছিল আরও এক দুষ্কৃতী। তাদেরই এক জন কেলির মাথায় বন্দুক ঠেকিয়ে লুঠপাটের চেষ্টা করে। বান্ধবীকে বাঁচাতে এগিয়ে আসেন সেঞ্জো। দুষ্কৃতীদের সঙ্গে বচসার মধ্যেই এক জন হঠাত্ সেঞ্জোকে লক্ষ্য করে গুলি চালায়। মাটিতে রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়েন তিনি। তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিত্সকরা সেঞ্জোকে মৃত বলে ঘোষণা করেন।

Advertisement

প্রাথমিক ভাবে এটা একটি ডাকাতির ঘটনা বলে মনে করছে পুলিশ। ঘটনার পরই দুষ্কৃতীদের খোঁজে এলাকায় তল্লাশি চালানো হয়। পাশাপাশি, এই দুষ্কৃতীদের সন্ধান দিতে পারলে ১৪ হাজার ডলার নগদ পুরস্কার দেওয়ার কথাও ঘোষণা করে পুলিশ। সেঞ্জোর মৃত্যুর পরই তাঁর প্রতিবেশী এবং ভক্তেরা ক্ষোভে ফেটে পড়েন।

ঘটনার খবর শুনেই হাসপাতালে ছুটে যান দক্ষিণ আফ্রিকার ফুটবল কোচ এবং সেঞ্জোর সতীর্থ ফুটবলাররা। অরল্যান্ডো পাইরেটস-এর চেয়ারম্যান সেঞ্জোর মৃত্যুতে শোকপ্রকাশ করে বলেন, “আমাদের বড় ক্ষতি হয়ে গেল। সেঞ্জোর পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।”

জাতীয় দলের এই অধিনায়কের মৃত্যুতে দক্ষিণ আফ্রিকার ফুটবল জগতে শোকের ছায়া নেমে আসে।

টটেনহ্যান ও পোর্টসমাউথের প্রাক্তন মিডফিল্ডার কেবিন প্রিন্স বোয়েতাং টুইট করেন: “খুবই দুঃখজনক ঘটনা। সেঞ্জোর আত্মার শান্তি কামনা করি। তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানাই।”

২০১৩-র ২ জুন লেসোথো-র বিরুদ্ধে খেলে ফুটবল জগতে আত্মপ্রকাশ সেঞ্জোর। খেলেছেন ২০১৩-র আফ্রিকা কাপ-এ।

আরও পড়ুন

Advertisement