Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

‘বাংলার মুখ্যমন্ত্রীর মৃত্যু কামনা করিনি’! দাবি করে নিজের মন্তব্যের কী ব্যাখ্যা দিলেন অভিজিৎ?

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘মৃত্যু কামনা’ করেছেন বলে অভিযোগ তুলে পূর্ব মেদিনীপুরের তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে সরব হয়েছে তৃণমূল।

অভিজিৎ গঙ্গোপাধ্যায় এবং মমতা বন্দ্যোপাধ্যায়।

অভিজিৎ গঙ্গোপাধ্যায় এবং মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ময়না শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৪ ২০:১১
Share: Save:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘মৃত্যু কামনা’ করেছেন বলে অভিযোগ তুলে পূর্ব মেদিনীপুরের তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে সরব হয়েছে তৃণমূল। কলকাতা হাই কোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিতের বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করারও প্রস্তুতি শুরু করে দিয়েছে শাসকদল। এই পরিস্থিতিতে অভিজিৎ দাবি করলেন, তিনি মোটেই মুখ্যমন্ত্রীর মৃত্যু কামনা করেননি। তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হচ্ছে।

বৃহস্পতিবার সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিয়োতে অভিজিৎকে বলতে শোনা গিয়েছে, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায়ের মনে হচ্ছে মৃত্যুঘণ্টা বেজে গিয়েছে। মনে হচ্ছে!’’ যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। অভিজিতের বক্তব্যের যে অংশটি তুলে তৃণমূল সমাজমাধ্যমে প্রচার শুরু করেছে, তা ছয় সেকেন্ডের। তার আগে-পরে তিনি কী বলেছেন তার কোনও উল্লেখ নেই। ভিডিয়োটি প্রকাশ্যে আসার পরেই আসরে নামে তৃণমূল। অভিজিৎকে অবিলম্বে ক্ষমা চাইতে হবে বলে দাবি জানায় তারা। তার প্রেক্ষিতে পদ্মপ্রার্থী বলেন, ‘‘মুখ্যমন্ত্রীর মৃত্যু কামনা নিয়ে ভুল বলা হচ্ছে। আসলে আমি ওটা আলঙ্কারিক অর্থে বলেছি।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অভিজিতের মন্তব্যের প্রেক্ষিতে রাজ্যের শিল্পমন্ত্রী শশী পাঁজা বলেছিলেন, ‘‘বিজেপির দিলীপ ঘোষ এবং অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মধ্যে প্রতিযোগিতা শুরু হয়েছে। কে কত নিম্নরুচির পরিচয় দিতে পারেন সেই প্রতিযোগিতায় নেমেছেন বিজেপির প্রার্থীরা। কী অবস্থা! এঁরা এখন মমতা বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু কামনা করছেন।’’ তার প্রেক্ষিতে অভিজিৎ বলেন, ‘‘এটা তো কোনও ব্যক্তি মানুষের মৃত্যু প্রসঙ্গে আমি বলিনি। আমি তাঁর দলের মৃত্যুর কথা বলেছি। যেখানে আমি বলেছি যে, মৃত্যুঘণ্টা বেজে গিয়েছে। তবে কথাটা বলায় একটা ফাঁক ছিল। আমি ভেবেছিলাম, ওঁরা এটা নিশ্চয়ই বুঝবেন যে, এটা একটা আলঙ্কারিক প্রয়োগ। এটা কোনও ব্যক্তি মানুষের মৃত্যুর জন্য আদৌ বলা নয়।’’

বৃহস্পতিবার তমলুকের ময়না বিধানসভায় জনসংযোগে গিয়েছিলেন অভিজিৎ। সকালে তিনি ময়নার নতুন পুকুর এলাকার ভান্ডার চণ্ডীমন্দিরে পুজো দিয়ে প্রচার শুরু করেন। বিকেলে ময়নার বাকচায় দুষ্কৃতীদের গুলিতে নিহত বিজেপির বুথ সভাপতি বিজয়কৃষ্ণ ভুঁইয়ার পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেন। এর পর গোজিনা অঞ্চলের পায়রাচক কালীমন্দির মাঠে কর্মিসম্মেলনে যোগ দেন অভিজিৎ। জনসংযোগ কর্মসূচিতে বেরিয়ে সাধারণের তাঁর সম্পর্কে মতামত প্রসঙ্গে প্রাক্তন বিচারপতি বলেন, ‘‘আমাকে এখন কেউ খারাপ মনে করতে পারেন। এটা তাঁদের মনের ব্যাপার। তাঁদের মনের উপর আমার কোনও নিয়ন্ত্রণ নেই। একটা সময় তাঁদের আমাকে ভগবান বলে মনে হয়েছিল। আবার এখন হয়তো মনে হতে পারে, আমি শয়তান। কিন্তু আমি তাঁদের বলব, আপনারা আমার উপর নজর রাখুন এবং দেখতে থাকুন আমি কী করি বা না করি। কিছু দিন পরেই তাঁরা বুঝতে পারবেন, আসলে মানুষটা কতটা ভাল বা কতটা খারাপ।’’ অভিজিতের দাবি, ময়না বিধানসভায় ৪০ হাজারেরও বেশি লিড পাবে বিজেপি।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE