Advertisement
Back to
Presents
Associate Partners
Abhishek Banerjee in Diamond Harbour

নিজের কেন্দ্রে ঘণ্টায়, দিনে, মাসে ও বছরে কত টাকার কাজ? জানালেন অভিষেক, ভবিষ্যদ্বাণী ভোট নিয়েও

রবিবার বজবজ ২ ব্লকের সাতগাছিয়ায় জনসভা করেন অভিষেক। সেখানে অভিষেক দাবি করেন, গত ১০ বছরে তাঁর কেন্দ্রের জন্য ১০ পয়সাও খরচ করেনি কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকার।

অভিষেক বন্দ্যোপাধ্যায়।

অভিষেক বন্দ্যোপাধ্যায়। ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ১৯:১৩
Share: Save:

অতিমারির সময় থেকেই ‘ডায়মন্ড হারবার মডেল’ রাজ্য-রাজনীতির বহু চর্চিত বিষয়। নিজের লোকসভা কেন্দ্রের সেই ‘উন্নয়ন মডেল’ রাজ্যের বাকি ৪১টি কেন্দ্রেও চালু হবে বলে জানালেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে জানালেন, ডায়মন্ড হারবারে গত ১০ বছরে কত কোটি টাকার কাজ হয়েছে। শুধু ১০ বছরের হিসাবই নয়, ডায়মন্ড হারবারের উন্নয়নের জন্য প্রতি বছরে, প্রতি মাসে, প্রতি দিনে, এমনকি প্রতি ঘণ্টায় কত টাকা খরচ হয়েছে, তারও হিসাব দিলেন সাংসদ।

রবিবার বজবজ ২ ব্লকের সাতগাছিয়ায় জনসভা করেন অভিষেক। সেখানে অভিষেক দাবি করেন, গত ১০ বছরে তাঁর কেন্দ্রের জন্য ১০ পয়সাও খরচ করেনি কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকার। তা সত্ত্বেও তাঁর ডায়মন্ড হারবার উন্নয়নের দিক থেকে দেশের মধ্যে অন্যতম। এর পরেই গত ১০ বছরে উন্নয়নের জন্য খরচের হিসাব দেন অভিষেক। জানান, গত ১০ বছরে ডায়মন্ড হারবারে ৫ হাজার ৫৮০ কোটি টাকা খরচ হয়েছে। সাংসদ হিসাব দেন, মাসে ডায়মন্ড হারবারে খরচ হয়েছে ৫৫৮ কোটি টাকা। সেই হিসাবে সেখানে মাসে খরচ হয় ৪৬ কোটি ৫০ লক্ষ টাকা। তার নিরিখে ১ কোটি ৫৫ লক্ষ টাকা খরচ হয় প্রতি দিন। আর ঘণ্টার হিসাব করলে অঙ্কটা দাঁড়ায় সাড়ে ছ’লাখ!

ডায়মন্ড হারবারবাসীর উদ্দেশে অভিষেক বলেন, ‘‘আমাকে এই কেন্দ্র থেকে জেতানোর দায়িত্ব আপনাদের। বাকি ৪১টা কেন্দ্র থেকে দলকে জেতানোর দায়িত্ব আমার। আর এই ডায়মন্ড হারবার মডেল এর পর সারা রাজ্যে চালু হবে।’’ দীর্ঘ টালবাহানার পর ডায়মন্ড হারবারের প্রার্থী হিসেবে অভিজিৎ দাসের (ববি) নাম ঘোষণা করেছে বিজেপি। অভিষেকের কটাক্ষ, ‘‘ডায়মন্ড হারবার নিয়ে পাঁচ বছর ধরে কটাক্ষ করেছিল, আর প্রার্থী খুঁজতে দেড় মাস লেগেছে! সিপিএম-বিজেপির উচিত ছিল, প্রার্থী হওয়ার জন্য খবরের কাগজে বিজ্ঞাপন দেওয়া। এখনও সময় আছে, মনোনয়ন শুরু হয়নি। যদি কোনও কেন্দ্রীয় নেতা দাঁডাতে চান, তা হলে স্বাগত।’’ তাঁর সংযোজন, ‘‘যারা ভোট চাইতে এসেছে, তাদের ভাষা শুনেছেন? বলছে, অভিষেক বন্দ্যোপাধ্যায়কে খেদাও। কী করে খেদাবে? আমি মানুষের মনে বসে আছি। আমি বলেছিলাম ৪ লক্ষ ভোটে জিতব। যা ভালোবাসা দেখছি, ৪ লক্ষ যদি ৫ লক্ষ হয়, অবাক হব না।’’

লোকসভা ভোটে দেশের বিজেপির ফল কেমন হবে, তা নিয়ে ভবিষ্যদ্বাণী করেছেন অভিষেক। নির্বাচন-পর্ব শুরু হওয়ার অনেক আগে থেকেই মোদী ও তাঁর দলের নেতারা দাবি করে আসছিলেন, এ বার ৪০০ পার করবে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট! তার প্রেক্ষিতে অভিষেকের দাবি, বিজেপি এ বার ২০০ পেরোতে পারবে কি না, তাঁর সন্দেহ রয়েছে। তাঁর কথায়, ‘‘৪০০ পারের কথা বলত! বিজেপির গাড়ি তো ২০০-তেই আটকে যাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abhishek Banerjee Diamond Harbour
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE