Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

আজ জুনের অভি-প্রচারে কি দেবও!

প্রার্থী তালিকা প্রকাশের পর দেব প্রচার শুরু করেন। প্রচার শুরু করেছেন মেদিনীপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী জুনও। সূচি বদলে তাঁর লোকসভা কেন্দ্রে প্রথম আসছেন অভিষেক।

বেলদা স্টেডিয়াম মাঠে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভার আগে হেলিকপ্টারের ট্রায়াল।

বেলদা স্টেডিয়াম মাঠে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভার আগে হেলিকপ্টারের ট্রায়াল। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর, নারায়ণগড় শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৪ ০৭:১২
Share: Save:

দেব নয়, জুন মালিয়ার হয়েই পশ্চিম মেদিনীপুরে প্রথম প্রচার শুরু করছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আজ, শনিবার বেলদা স্টেডিয়ামের সেই সভা ঘিরে প্রস্তুতি তুঙ্গে। তৃণমূল সূত্রের খবর, সেই সভায় যোগ দিতে পারেন ঘাটালের তৃণমূল প্রার্থী দীপক অধিকারী (দেব)।

প্রার্থী তালিকা ঘোষণার আগেই কার্যত নিশ্চিত হয়ে গিয়েছিল ঘাটাল কেন্দ্রে প্রার্থী হচ্ছেন দেব। তারপর ঘটনাপ্রবাহ যে দিকে গড়ায় তাতে প্রথমে ঠিক ছিল ঘাটাল থেকেই দেবকে সঙ্গে নিয়ে মেদিনীপুরের মাটিতে প্রচার শুরু করবেন। কিন্তু সেই সভা স্থগিত হয়ে যায়। প্রার্থী তালিকা প্রকাশের পর দেব প্রচার শুরু করেন। প্রচার শুরু করেছেন মেদিনীপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী জুনও। সূচি বদলে তাঁর লোকসভা কেন্দ্রে প্রথম আসছেন অভিষেক। শেষপর্যন্ত পরিবর্তন না হলে জুনের সেই সভাতে দেখা যেতে পারে দেবকে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

তৃণমূল প্রার্থী জুন মানছেন, ‘‘নারায়ণগড়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা রয়েছে শনিবার। আমি যতটুকু জানি যে, দেবও হয়তো উপস্থিত থাকবেন এই সভায়।’’ তৃণমূল সূত্রে খবর, গত পাঁচবছর বিজেপির সাংসদ ছিল মেদিনীপুরে। ফলে মানুষের সে ভাবে উন্নয়ন হয়নি। শুধু বক্তৃতা শুনেছেন মানুষ। তাই মেদিনীপুর দিয়েই শুরু হবে সাংসদ পরিবর্তনের লড়াই। জুন মালিয়ার সমর্থনে সেই সভায় অভিষেক যে কেন্দ্রের বাংলার প্রতি বঞ্চনার কথাই তুলে ধরবেন এ দিন তা স্পষ্ট করে দিয়েছেন মন্ত্রী শশী পাঁজা। তিনি বলেন, ‘‘অভিষেক বন্দ্যোপাধ্যায় চ্যালেঞ্জ দিয়ে বলেছিলেন কেন্দ্র ১০০ দিনের কাজ ও আবাস প্রকল্পে টাকা দেয়নি। এ নিয়ে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে শ্বেতপত্র প্রকাশের দাবি করেছিলেন। বিজেপি যুব নেতৃত্বকে পাঠানোর দাবি করলেও এখন কেউ আসেনি। সুতরাং চ্যালেঞ্জ বেলদার সভাতেও থাকবে।’’

দলের এক সূত্রের ব্যাখ্যা, নারায়ণগড় মেদিনীপুর লোকসভা কেন্দ্রের মধ্যবর্তী এলাকা। তাই এখানে সভা করার সিদ্ধান্ত নিয়েছেন অভিষেক। একাধিক মহলের দাবি, নারায়ণগড়ে খুব একটা ভাল অবস্থায় নেই তৃণমূলের সংগঠন। সংগঠনে ঝাঁকুনি আনতেই এখানেই সভা করছেন‌ অভিষেক। গত লোকসভা নির্বাচনে এখানে প্রায় ১১ হাজার ভোটের ব্যবধানে পিছিয়ে ছিল তৃণমূল। এবারে এগিয়ে থাকতেই আগে থেকে কোমর বাঁধছে দল। গতবারে তৃণমূলের মধ্যে আভ্যন্তরীণ দ্বন্দ্বও ছিল। তবে এবারে সেই দ্বন্দ্ব মিটেছে। তাই ভালো ফল পেতেই নারায়ণগড়ে ফের অভিষেক।

অভিষেকের সভা দুপুর ৩টে। কাছাকাছি সময়ে লোকসভা ভোটের নির্ঘণ্ট প্রকাশ করতে পারে নির্বাচন কমিশন। কত দফায় ভোট হয়, সে দিকে নজর থাকবে রাজনৈতিক মহলের। সুতরাং নানা দিক থেকে গুরুত্বপূর্ণ হয়ে উঠছে অভিষেকের সভা। শুক্রবার তার প্রস্তুতি চলল জোর কদমে। হল হেলিকপ্টার ট্রায়ালও। সভাস্থলের কাছেই তৈরি হয়েছে অস্থায়ী হেলিপ্যাড। তৃণমূল সূত্রে খবর, হেলিকপ্টারে আসবেন অভিষেক। তৃণমূলের দাবি, সভায় ৭০ হাজার কর্মী, সমর্থকের জমায়েত হবে। জেলা তৃণমূলের সভাপতি সুজয় হাজরা বলেন, "সভা ঘিরে উৎসাহ রয়েছে। অনেকেই সভায় আসবেন। ৬৫০টি বাস ভাড়া নেওয়া হয়েছে।" সভা সফল করতে প্রস্তুতিতে ঝাঁপিয়েছেন তৃণমূলের নেতাকর্মীরা।

তবে বৃহস্পতিবার থেকে বিকেল হলেই আবহাওয়া খারাপ হচ্ছে। বৃহস্পতিবার ঝড়, বৃষ্টি হয়েছে। শুক্রবার সকাল থেকে মাঠের কাদা অংশে মাটি ফেলা হয়েছে। বিকেলে মেঘ ও সামান্য বৃষ্টিও হয়েছে। তৃণমূল জানাচ্ছে, বৃষ্টির সম্ভাবনা আছে। তার জন্য অতিরিক্ত চেয়ার রাখা হচ্ছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার বিকেলে ঝড়-বৃষ্টির সম্ভাবনা আছে। তবে তার আগেই সভা শেষ করতে চাইছে তৃণমূল। নারায়ণগড়ের বিধায়ক সূর্যকান্ত অট্ট বলেন," প্রস্তুতি আমাদের চূড়ান্ত। নেতাকে স্বাগত জানানোর অপেক্ষায় আছি।"

এ বারে বিজেপির প্রার্থীর এখনও ঘোষণা হয়নি ! নারায়ণগড় দলীয় প্রার্থীকে কত লিড দেবে? বিধায়কের বক্তব্য,"গত বারে অজান্তে ঘর চুরি হয়েছিল। এ বারে আর সেই জায়গা নেই। সে সব মেরামত করা হয়েছে।" তবে নারায়ণগড়ে অভিষেকের সভা নিয়ে বিজেপির জেলা কমিটির সাধারণ সম্পাদক গৌরীশঙ্কর অধিকারী বলেন," নারায়ণগড় খারাপ জায়গায় আছে। তাই নেতৃত্বরা সেই জায়গা মেরামত করতে এখানে আসছেন। তবে এ বারে বিধানসভা থেকে ২১ হাজার লিডদেবে বিজেপি।"

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE