Advertisement
Back to
Presents
Lok Sabha Election 2024

পোষালে নাও, না হলে ছেড়ে দাও! রাহুলদের শেষ প্রস্তাব অখিলশের, কটা আসন ছাড়লেন?

সমাজবাদী পার্টির তরফে কংগ্রেসের কাছে প্রস্তাব গিয়েছে সোমবার। ওই দিন রাহুল গান্ধী তাঁর ভারত জোড়ো ন্যায় যাত্রা নিয়ে পৌঁছন তাঁর পুরনো কেন্দ্র অমেঠীতে।

রাহুল গান্ধী এবং অখিলেশ যাদব (ডান দিকে)।

রাহুল গান্ধী এবং অখিলেশ যাদব (ডান দিকে)। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৪৯
Share: Save:

উত্তর প্রদেশেও ফুরলো কংগ্রেসের আসন-আশা। জোট সঙ্গী সমাজবাদী পার্টি দাঁড়ি টেনে দিল লোকসভা ভোটের আসন ভাগাভাগির আলোচনায়। কংগ্রেসকে উত্তর প্রদেশের আসন নিয়ে চূড়ান্ত প্রস্তাব দিয়ে অখিলেশ যাদবের দল বলল, যদি এই প্রস্তাবে রাজি হও তো ঠিক আছে। না হলে ছেড়ে দাও। এর বেশি আসন আর দেওয়া হবে না।

সংবাদ সংস্থা হিন্দুস্তান টাইমস সূত্রে জানানো হয়েছে, এ ব্যাপারে সমাজবাদী পার্টির তরফে কংগ্রেসের কাছে প্রস্তাব গিয়েছে সোমবার। ওই দিন রাহুল গান্ধী তাঁর ভারত জোড়ো ন্যায় যাত্রা নিয়ে পৌঁছন তাঁর পুরনো কেন্দ্র অমেঠীতে। যে আসনটি গত লোকসভা নির্বাচনে তিনি হেরে গিয়েছিলেন প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী স্মৃতি ইরাণির কাছে। সংবাদ সংস্থা সূত্রের খবর, সমাজবাদী পার্টির তরফে একজন প্রতিনিধি এই প্রস্তাব নিয়ে হাজির হন কংগ্রেসের কাছে। কংগ্রেস এখনও ওই প্রস্তাবে যেমন রাজি হয়নি, তেমনই বাতিলও করেনি।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

জোটসঙ্গী কংগ্রেসকে উত্তরপ্রদেশে ক’টি আসন ছাড়ার প্রস্তাব দিয়েছে সমাজবাদী পার্টি? মোট ৮০টি আসনের উত্তরপ্রদেশে কংগ্রেসকে ১৭টি আসন ছাড়া হয়েছে কংগ্রেসকে। আর একই সঙ্গে সপা জানিয়েছে, এই প্রস্তাব পছন্দ না হলে তারা একাই লড়বে উত্তরপ্রদেশে। সমাজবাদী পার্টির এক প্রবীণ নেতা সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘‘আমরা কংগ্রেসের কাছে আমাদের চূড়ান্ত প্রস্তাব পাঠিয়ে দিয়েছি। এ বার কংগ্রেসকে ঠিক করতে হবে, তারা কী করবে। আমাদের সঙ্গে জোট বেধে লড়বে কি না। তা না হলে আমরা একটাই লড়ব উত্তরপ্রদেশে।’’ ইতিমধ্যেই উত্তরপ্রদশে ২৭টি আসনে প্রার্থী ঘোষণা করেছে সমাজবাদী পার্টি।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE