Advertisement
Back to
Presents
Associate Partners
BJP MLA Bishnu Prasad Sharma

কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা নেই, দার্জিলিঙের পুলিশ সুপারকে চিঠি লিখে সুরক্ষা চাইলেন বিজেপি বিধায়ক

কেন্দ্রীয় নিরাপত্তা প্রত্যাহার করা হয়েছে কার্শিয়াঙের বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মার। তাই নিরাপত্তা চেয়ে দার্জিলিং জেলা পুলিশের দ্বারস্থ হয়েছেন তিনি।

বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা।

বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৪ ১১:১৫
Share: Save:

দলীয় প্রার্থীর বিরুদ্ধে ‘বিদ্রোহ’ ঘোষণা করে নির্দল প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার ফলস্বরূপ কেন্দ্রীয় নিরাপত্তা প্রত্যাহার করা হয়েছে বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মার। তাই নিরাপত্তা চেয়ে দার্জিলিং জেলা পুলিশের দ্বারস্থ হয়েছেন তিনি। শুক্রবার গভীর রাতে বিষ্ণুপ্রসাদের নিরাপত্তা প্রত্যাহার করা হয়। পরদিনই জেলার পুলিশ সুপারের কাছে চিঠি লিখে নিজের জন্য নিরাপত্তা চেয়েছেন তিনি।

সোমবার আনন্দবাজার অনলাইনকে নিজেই এ কথা জানিয়েছেন বিষ্ণুপ্রসাদ। তিনি বলেছেন, ‘‘আচমকা আমার কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা তুলে নেওয়া হয়েছে। আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। বাধ্য হয়েই দার্জিলিং জেলার পুলিশ সুপারকে চিঠি লিখে নিরাপত্তা বাহিনী দেওয়ার জন্য আবেদন করেছি।’’ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এখন উত্তরবঙ্গ সফরে থাকায় দার্জিলিং জেলা পুলিশ সুপারের সঙ্গে সাক্ষাৎ হয়নি বিষ্ণুপ্রসাদের। অগত্যা পুলিশ সুপারের দফতরে গিয়ে নিরাপত্তার আবেদন জানিয়ে চিঠিটি জমা দিয়ে এসেছেন তিনি।

নিরাপত্তা প্রত্যাহার করায় বিজেপি নেতৃত্বের ওপর প্রত্যাশিত ভাবেই ‘ক্ষুব্ধ’ বিষ্ণুপ্রসাদ। কার্শিয়াঙের বিধায়কের বক্তব্য, এমতাবস্থায় তাঁর উপর হামলা হলে দায়ী থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং দার্জিলিং লোকসভা আসনের বিজেপি প্রার্থী রাজু বিস্তা। ২০২১ সালের বিধানসভা নির্বাচনে কার্শিয়াং থেকে তাঁকে প্রার্থী করে বিজেপি। জয়ী হওয়ার পরে তাঁকে কেন্দ্রীয় সরকারের তরফে দেওয়া হয়েছিল ‘এক্স’ ক্যাটেগরির নিরাপত্তা। বিষ্ণুপ্রসাদের দাবি, এখনও তাঁর ওপরে আক্রমণের আশঙ্কা রয়েছে। তাই তিনি রাজ্য পুলিশের কাছে নিরাপত্তা চেয়েছেন। তবে জেলা পুলিশ সুপারের দফতর থেকে তাঁকে কিছু জানানো হয়নি বলেই জানিয়েছেন বিষ্ণুপ্রসাদ। তিনি বলেন, ‘‘দার্জিলিং লোকসভার বিভিন্ন বিধানসভা এলাকায় আমি ভোটের প্রচারে যাচ্ছি। কোনও নিরাপত্তা না থাকায় আমার উপর যে কোনও সময় আক্রমণ হতে পারে। জানি, আমি নির্দল হয়ে ভোটের লড়াই করতে নেমেছি বলেই আমার কেন্দ্রীয় নিরাপত্তা তুলে নেওয়া হয়েছে। তবে এই লড়াই আমার একার নয়। দার্জিলিংয়ের বহু মানুষের মনের কথা জেনেই আমার লড়াইয়ে নামা। তাই নিরাপত্তা তুলে নিলেও আমাকে লড়াই থেকে সরানো যাবে না।’’

এ বারের লোকসভা নির্বাচনে দার্জিলিং কেন্দ্রে বিজেপি প্রার্থী হয়েছেন বিদায়ী সাংসদ রাজু। তাঁর মনোনয়নের বিরোধিতা করে ওই কেন্দ্রেই নির্দল প্রার্থী হিসেবে লড়াই করছেন ‘বিদ্রোহী’ বিষ্ণুপ্রসাদ। পৃথক গোর্খাল্যান্ডের দাবি-সহ পাহাড়ের ভূমিপুত্রকে সাংসদ করার দাবিতে ওই অবস্থান নিয়েছেন বলে দাবি তাঁর। পাহাড়ের সাংগঠনিক দায়িত্বে থাকা নেতারা অনেক বুঝিয়েও নিরস্ত করতে পারেননি বিষ্ণুপ্রসাদকে। অগত্যা হাল ছেড়ে দিয়ে ‘বিদ্রোহী’ বিধায়কের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করেছে বিজেপি। সূত্রের খবর, লোকসভা ভোটপর্ব মিটে গেলে সাংগঠনিক ভাবে বিষ্ণুপ্রসাদের বিরুদ্ধে ‘কড়া ব্যবস্থা’ নেবে বিজেপি। সেই ইঙ্গিত হিসেবেই তাঁর কেন্দ্রীয় নিরাপত্তা প্রত্যাহার করা হয়েছে বলেই জল্পনা। ‘সেফটি পিন’ প্রতীক নিয়ে নির্বাচনে লড়াই করছেন বিষ্ণুপ্রসাদ। জানিয়ে দিয়েছেন, উত্তরবঙ্গের যে রাজনৈতিক শক্তিই পৃথক রাজ্যের দাবিতে ভোট চাইবে, তাদের হয়েই প্রচারে নামবেন তিনি। ‘বিদ্রোহী’ বিধায়কের এমন কথা জানার পর থেকেই তাঁর সঙ্গে ‘দূরত্ব’ রচনা শুরু করেছেন বিজেপি নেতৃত্ব। চিঠি পেয়ে জেলার পুলিশ সুপার বিজেপির ‘বিদ্রোহী’ বিধায়কের নিরাপত্তার দায়িত্ব নেন কি না, আপাতত সে দিকেই নজর দার্জিলিংবাসীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE