Advertisement
Back to
Presents
Associate Partners
TMC-BJP

পর পর বোমা পড়ল তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া কর্মীর বাড়িতে, উত্তপ্ত দুর্গাপুরের কনিষ্ক এলাকা

উত্তপ্ত ইস্পাত নগরী দুর্গাপুরের কনিষ্ক এলাকা! রবিবার গভীর রাতে বিজেপি কর্মীর বাড়িতে পর পর বোমা মারার অভিযোগ। ওই বিজেপি কর্মীর নাম অভিষেক রায়।

ঘটনাস্থলে পুলিশের বিশাল বাহিনী।

ঘটনাস্থলে পুলিশের বিশাল বাহিনী। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দুর্গাপুর শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ১০:৪৬
Share: Save:

উত্তপ্ত ইস্পাত নগরী দুর্গাপুরের কনিষ্ক এলাকা! রবিবার গভীর রাতে বিজেপি কর্মীর বাড়িতে পর পর বোমা মারার অভিযোগ। ওই বিজেপি কর্মীর নাম অভিষেক রায়। দু’দিন আগেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন অভিষেক। ঘটনাচক্রে, তার পরে পরেই বোমা পড়ল তাঁর বাড়িতে। পুরো ঘটনায় অভিযোগের তির তৃণমূলের দিকেই। পদ্মশিবিরের অভিযোগ, স্থানীয় তৃণমূল নেতা বান্টি সিংহের নেতৃত্বে ওই বিজেপি কর্মীর বাড়িতে বোমা ছোড়া হয়েছিল। যদিও শাসকদলের তরফে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে।

শনিবারই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন অভিষেক। বিজেপিতে যোগ দেওয়ার আগে তিনি পশ্চিম বর্ধমান জেলার তৃণমূলের নেতা হিসাবে পরিচিত ছিলেন। বিজেপির অভিযোগ, অভিষেক বিজেপিতে যোগ দেওয়ার পর শনিবার রাত থেকেই তৃণমূলের সঙ্গে বিজেপির সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠে কনিষ্ক এলাকা। মুহুর্মুহু ইট বৃষ্টিতে বেশ কয়েক জন আহতও হন। এর পর রবিবার রাতে ফের বোমাবাজিতে উত্তপ্ত হয়ে ওঠে ওই এলাকা। অভিষেকের বাড়ি লক্ষ্য করে পর পর তিনটি বোমা মারা হয় বলে অভিযোগ। এর পরেই ঘটনাস্থলে পৌঁছয় দুর্গাপুর পুলিশের বিশাল বাহিনী।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

ঘটনা প্রসঙ্গে অভিষেক বলেন, ‘‘আমি যখন বাড়ি ফিরে বাইক রাখছিলাম, তখনই আমাকে লক্ষ্য করে তিনটি বোমা ছোড়া হয়। দু’টি ফাটে। বিকট শব্দে পাড়ার লোকজন বেরিয়ে আসেন। এলাকায় আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়।’’ যদিও এক নম্বর ব্লকের তৃণমূল সভাপতি রাজীব ঘোষের বক্তব্য, ‘‘বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব বেড়েছে। আদি আর নব্য বিজেপিদের মধ্যে ঝামেলা। নিজেদের দোষ ঢাকতে তৃণমূলকে দোষারোপ করা হচ্ছে।’’

বিজেপি কর্মীর বাড়িতে বোমা ছোড়ার ঘটনায় সরব হয়েছেন বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষও। তাঁর কথায়, ‘‘তৃণমূলের অনেক নেতা এর পর বিজেপিতে আসবে। কত জনকে বোমা মারে দেখব। এই ধরনের রাজনীতি চলবে না।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

TMC-BJP Conflicts bomb Lok Sabha Election 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE