Advertisement
Back to
Lok Sabha Election 2024

গাধার পিঠে চেপে বিহারে প্রচার নির্দল প্রার্থীর, মনোনয়নও জমা দিলেন, কেন, জানিয়েছেন নিজেই

প্রার্থীর নাম সত্যেন্দ্র বৈঠা। গোপালগঞ্জের শ্যামপুর গ্রামের বাসিন্দা তিনি। গোপালগঞ্জ লোকসভা কেন্দ্রে নির্দল প্রার্থী হিসাবে লড়ছেন।

image of candidate

গাধার পিঠে চেপে প্রচার বিহারের গোপালগঞ্জে। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২৪ ১৪:১৯
Share: Save:

ভোটের প্রচারে প্রার্থীরা নিত্য মিছিল, সভা, রোড-শো করে একগুচ্ছ প্রতিশ্রুতি দেন। বিহারের গোপালগঞ্জের নির্দল প্রার্থী সে সব পথে হাঁটেননি। তিনি গাধার পিঠে চেপে প্রচার চালাচ্ছেন। কেন এমন কাণ্ড, তা-ও জানিয়ে দিলেন সকলকে।

প্রার্থীর নাম সত্যেন্দ্র বৈঠা। গোপালগঞ্জের শ্যামপুর গ্রামের বাসিন্দা তিনি। গোপালগঞ্জ লোকসভা কেন্দ্রে নির্দল প্রার্থী হিসাবে লড়ছেন। সেই সত্যেন্দ্র দরজায় দরজায় প্রচার করে বেড়াচ্ছেন গাধার পিঠে চেপে। মনোনয়ন জমা দিতে গিয়েছেন সেই গাধার পিঠে চেপেই। কেন গাধার পিঠে চেপে প্রচার করছেন, সেই প্রশ্নের জবাবে সত্যেন্দ্র বলেন, ‘‘পেট্রল, ডিজ়েলের দাম বৃদ্ধি পাচ্ছে। আমার মতো মানুষজনের কাছে গাড়ি চড়া সাধ্যের বাইরে। সে কারণে, গাধায় চেপে প্রচার করছি। জেলাশাসকের কাছে গাধায় চেপেই মনোনয়ন পেশ করতে গিয়েছি।’’

সত্যেন্দ্রের এই গাধার পিঠে চেপে সফর দেখতে ছুটে আসছেন বহু মানুষ। জিতলে কী করবেন, প্রশ্ন করেছেন সাংবাদিকেরা। জবাবে তিনি জানিয়েছেন, জেলায় একটি চিনির কারখানা খুলবেন। একটি বিশ্ববিদ্যালয়ও খুলতে চান। শৌচব্যবস্থার উন্নতিও করতে চান তিনি। সত্যেন্দ্র বলেন, ‘‘অনেকেই এই কেন্দ্রে জিতে সাংসদ হন। তার পরের পাঁচ বছরে আর ফিরে আসেন না এখানে। হয় তাঁরা দিল্লিতে থাকেন, নয়তো পটনায়। আমি এই জেলার বাসিন্দা। আমাকে সব সময় পাবেন।’’

২৫ মে, ষষ্ঠ দফায় গোপালগঞ্জে ভোট রয়েছে। এখানে এনডিএর প্রার্থী অলোককুমার সুমন। ইন্ডিয়া-র প্রার্থী হলেন চঞ্চলকুমার পাসোয়ান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Bihar Campaigning
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE