Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

রেড্ডি-প্রসঙ্গে বিজেপিকে দুর্নীতি-খোঁচা কংগ্রেসের

কর্নাটকের খনি মাফিয়া জনার্দন রেড্ডি গত কাল বিজেপিতে ফিরে এসেছেন। ২০০৮ থেকে ২০১৩—পাঁচ বছর বিজেপি কর্নাটকে সরকারে থাকাকালীন তিনি রাজ্যের মন্ত্রী ছিলেন।

congress

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৪ ০৭:৩৮
Share: Save:

অরবিন্দ কেজরীওয়াল-হেমন্ত সোরেনের বিরুদ্ধে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে মাঠে নামিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে আপস না করার বার্তা দিতে চাইছেন। এ বার সেই মোদীর দল বিজেপিই কেন কর্নাটকে অবৈধ খননের ন’টি সিবিআই মামলায় অভিযুক্ত জি জনার্দন রেড্ডিকে সাদরে আমন্ত্রণ জানাচ্ছে, তা নিয়ে প্রশ্ন তুলল কংগ্রেস। বিরোধীদের প্রশ্ন, এ বার কি রেড্ডির বিরুদ্ধে সিবিআইয়ের যাবতীয় মামলা প্রত্যাহার করে নেওয়া হবে?

কর্নাটকের খনি মাফিয়া জনার্দন রেড্ডি গত কাল বিজেপিতে ফিরে এসেছেন। ২০০৮ থেকে ২০১৩—পাঁচ বছর বিজেপি কর্নাটকে সরকারে থাকাকালীন তিনি রাজ্যের মন্ত্রী ছিলেন। সেই সময় তাঁর বিরুদ্ধে বেল্লারিতে অবৈধ খননের অভিযোগে সিবিআই ন’টি মামলা করে। বিজেপি ছেড়ে তিনি ‘কল্যাণ রাজ্য প্রগতি পক্ষ পার্টি’ গড়েছিলেন। বিজেপিতে যোগ দিয়ে জনার্দন জানিয়েছেন, তিনি এমনিতেই বিজেপিকে বাইরে থেকে সমর্থনের সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তাঁকে জানিয়ে দেন, বিজেপিতে ফিরতে হবে। কারণ বিজেপিতেই রেড্ডির রাজনৈতিক জন্ম হয়েছিল। তাই তিনি নিজের প্রগতি পক্ষ পার্টিকেও বিজেপির সঙ্গে মিশিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। বিজেপি সূত্রের খবর, রেড্ডি ও তাঁর দুই ভাইয়ের বিরুদ্ধে অবৈধ খননের মামলা থাকলেও তাঁদের সমর্থনে গৈরিক শিবির উত্তর কর্নাটকে ভাল ফল করতে চাইছে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

রেড্ডির বিরুদ্ধে ন’টি সিবিআইয়ের মামলা ছাড়াও আরও ১১টি ফৌজদারি অপরাধের মামলা রয়েছে। কর্নাটকের লোকায়ুক্ত তাঁর বিরুদ্ধে রিপোর্ট দিয়েছিল। কংগ্রেস আজ অভিযোগ করেছে, জনার্দন রেড্ডিকে সিবিআই গ্রেফতার করেছিল। তার পরে তিনি জামিন পাওয়ার জন্য খোদ বিচারককে ৪০ কোটি টাকা ঘুষ দিতে চেয়েছিলেন। এ বার স্বাভাবিক নিয়মেই দেখা যাবে, সিবিআইয়ে সমস্ত মামলা প্রত্যাহার করে নেওযা হবে অথবা সে গুলি লঘু করে দেওয়া হবে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 BJP Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE