Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

চার পদযাত্রায় ভোটের মাঠে নামছে সিপিএম

করিমপুর-কৃষ্ণনগর রেলপথ থেকে শুরু করে পলাশির চিনিকল, পর্যটন কেন্দ্র মতো বিষয় যেমন থাকবে, তেমনই থাকবে তাঁত শিল্প।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৪ ০৬:৫৫
Share: Save:

জেলা জুড়ে এ বার পদযাত্রার আয়োজন করছে সিপিএম। জেলার চার প্রান্ত থেকে চারটি পদযাত্রা আসবে জেলা সদরে। পাশাপাশি আঞ্চলিক স্তরেও একাধিক পদযাত্রা হবে। স্থানীয় স্তরের বিভিন্ন বিষয়কে সামনে রেখে এই পদযাত্রা। লোকসভা ভোটের আগে পথে নেমেই ঘুরে দাঁড়ানোর পথ খুঁজছে সিপিএম। লোকসভা ভোটের ঢাকে কাঠি এখনও পড়েনি। এরই মধ্যে আংশিক প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি। সংগঠনকে গুছিয়ে নেওয়ার প্রস্তুতি শুরু হয়েছে তৃণমূলে। এ বার সিপিএমও পথে নামছে। সিপিএম সূত্রে জানা গিয়েছে, চারটি বড় পদযাত্রা হবে জেলায়। করিমপুর থেকে কৃষ্ণনগর পর্যন্ত যাবে একটি। আর একটি যাবে পলাশি থেকে কৃষ্ণনগরে। শান্তিপুরের বাগআঁচড়া থেকে ভালুকা হয়ে কৃষ্ণনগরে পৌঁছবে আর একটি পদযাত্রা। নবদ্বীপ থেকে আর একটি পদযাত্রা যাবে কৃষ্ণনগরে।

পদযাত্রায় প্রচারে মূলত স্থানীয় স্তরের বিষয়গুলি প্রাধান্য পাবে। করিমপুর-কৃষ্ণনগর রেলপথ থেকে শুরু করে পলাশির চিনিকল, পর্যটন কেন্দ্র মতো বিষয় যেমন থাকবে, তেমনই থাকবে তাঁত শিল্প। জেলা চারটি প্রান্ত থেকে আশপাশের বিভিন্ন গ্রাম এবং শহর ছুঁয়ে তা জেলা সদরে পৌঁছবে। এ ছাড়াও বিভিন্ন জায়গায় স্থানীয় স্তরে ছোট ছোট পদযাত্রার আয়োজন হচ্ছে। এই পদযাত্রাগুলি ঘিরে জনসংযোগের পাশাপাশি নিজেদের সাংগঠনিক শক্তিকে গুছিয়ে নিতে চাইছেন সিপিএম নেতৃত্ব। কয়েক মাস আগের ইনসাফ যাত্রার সাফল্য সিপিএম সংগঠনে বাড়তি অক্সিজেন দিয়েছে বলে দাবি তাঁদের। পঞ্চায়েত নির্বাচনে নদিয়ার দক্ষিণের তুলনায় উত্তরে অনেকটাই ভাল ফল হয়েছিল সিপিএমের। জেলা পরিষদের আসনের ক্ষেত্রেও উত্তর প্রান্তে একাধিক আসনে বিজেপিকে সরিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে বামেরা। পুরভোটে তাহেরপুরের পুরবোর্ড দখল করেছে। এ বার লোকসভা ভোটের আগে এই পদযাত্রার মধ্যে দিয়ে হারানো জমি পুনরুদ্ধারের চ্যালেঞ্জ নিচ্ছে সিপিএম।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

সিপিএমের জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য সুমিত বিশ্বাস বলেন, ‘‘জেলা জুড়ে আমাদের একাধিক পদযাত্রা হবে। চারটি বড় পদযাত্রা রয়েছে। কৃষ্ণনগরে তার পর একটি বড় সমাবেশের আয়োজন করা হচ্ছে।’’

মিলন উৎসব

চাকদহ: চাকদহ ব্যবসায়ী সমিতির উদ্যোগে গোরাচাঁদতলায় আয়োজিত মিলন উৎসবে চাকদহ পঞ্চায়েত সমিতির সভাপতি অশোক মণ্ডল, চাকদহ পুরসভার পুরপ্রধান অমলেন্দু দাস, আইনজীবী মুকুল বিশ্বাস উপস্থিত ছিলেন। রবিবারের অনুষ্ঠানে আলোচনায় অংশ নিয়েছিলেন ব্যবসায়ী সংগঠনের নেতা গোকুলবিহারী সাহা, তারক দাস, বিশ্বনাথ দে হালদার, সুলতান মণ্ডল প্রমুখ। বিভিন্ন জায়গা থেকে ব্যবসায়ীরা অংশ নিয়েছিলেন।

নিজস্ব সংবাদদাতা

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 CPIM
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE