Advertisement
Back to
Presents
Associate Partners
Amit Shah

সংরক্ষণ তুলে দেওয়া হবে! শাহের ‘ভুয়ো’ ভিডিয়োর তদন্তে দিল্লি পুলিশের তলব তেলঙ্গানার মুখ্যমন্ত্রীকে

আগামী বুধবার (১ মে) তেলঙ্গানার মুখ্যমন্ত্রী রেবন্ত রেড্ডিকে হাজিরা দিতে বলেছে দিল্লি পুলিশ। তাঁর সঙ্গে থাকা ইলেকট্রনিক সামগ্রীও সঙ্গে আনতে বলা হয়েছে।

Delhi Police summons Telangana CM Revanth Reddy in Amit Shah\\\\\\\\\\\\\\\'s doctored video case

অমিত শাহ। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ১৭:৪০
Share: Save:

অমিত শাহের ভুয়ো ভিডিয়ো নিয়ে তেলঙ্গানায় কংগ্রেস এবং বিজেপির মধ্যে বাগ্‌যুদ্ধ শুরু হয়েছিল আগেই। এ বার এই ঘটনার তদন্তে কংগ্রেসশাসিত তেলঙ্গানার মুখ্যমন্ত্রী রেবন্ত রেড্ডিকে তলব করল দিল্লি পুলিশ। আগামী বুধবার (১ মে) তাঁকে দিল্লিতে হাজিরা দিতে বলা হয়েছে। তাঁর সঙ্গে থাকা ইলেকট্রনিক সামগ্রীও সঙ্গে আনতে বলা হয়েছে।

গত রবিবার বিজেপি এব‌ং কেন্দ্রের স্বরাষ্ট্র মন্ত্রকের অধীনে থাকা সংস্থা ইন্ডিয়ান সাইবারক্রাইম কোঅর্ডিনেশন সেন্টার দিল্লি পুলিশের স্পেশাল সেলের কাছে একটি এফআইআর দায়ের করে। অভিযোগ করা হয় যে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী শাহকে নিয়ে ভুয়ো এবং বিকৃত ভিডিয়ো তৈরি করা হয়েছে।

তফসিলি জাতি (এসসি), তফসিলি জনজাতি (এসটি) এবং অন্যান্য অনগ্রসর শ্রেণির (ওবিসি) জন্য যে সংরক্ষণ চালু আছে, তা আর আগামী দিনে থাকবে না! একটি জনসভা থেকে নাকি এমনই বলেছেন শাহ। ভিডিয়োর এই ছোট্ট অংশটি নিয়ে বিতর্ক সৃষ্টি হয়। আনন্দবাজার অনলাইন অবশ্য সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি। বিরোধীরা এই ভিডিয়োকে হাতিয়ার করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে আক্রমণ শানাতে শুরু করে। বিজেপি পাল্টা এই ভিডিয়োর সত্যতা নিয়ে প্রশ্ন তোলে।

বিজেপির অভিযোগ, কেউ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর ভিডিয়ো বিকৃত করে সমাজমাধ্যমে ছড়িয়েছেন। তিনি কখনই এমন কথা বলেননি। ভিডিয়োটি ভুয়ো। পদ্মশিবিরের আরও দাবি, শাহ তেলঙ্গানার মুসলিমদের জন্য যে ‘অসাংবিধানিক’ সংরক্ষণ রয়েছে, তা নিয়ে কথা বলেছিলেন। কিন্তু আসল কথা সরিয়ে দিয়ে তা বিকৃত করা হয়েছে।

অভিযোগ, ভিডিয়োটি প্রথমে তেলঙ্গানা কংগ্রেসের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডল থেকে পোস্ট করা হয়। তার পর কংগ্রেসের বহু নেতা তা শেয়ার করতে থাকেন। ইতিমধ্যেই তেলঙ্গানার চার বাসিন্দাকে নোটিস দিয়ে তদন্তে সহযোগিতা করতে বলেছে দিল্লি পুলিশ। এ বার তলব করা হল তেলঙ্গানার মুখ্যমন্ত্রীকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amit Shah Revanth Reddy Delhi Police Telangana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE