Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

নববর্ষে ভোট প্রচারের ঢাকেও বাদ্যি

রবিবার নিজের শহর কাঁথিতে ভোটের প্রচার শুরু করেন নন্দীগ্রামের বিধায়ক তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

তমলুক শহরে নব বর্ষের শোভাযাত্রা নিয়ে ভোটের প্রচারে সস্ত্রীক বাম প্রার্থী সায়ন ব্যানার্জী ।

তমলুক শহরে নব বর্ষের শোভাযাত্রা নিয়ে ভোটের প্রচারে সস্ত্রীক বাম প্রার্থী সায়ন ব্যানার্জী । ছবি : পার্থপ্রতিম দাস।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৪ ০৯:৪৯
Share: Save:

জেলায় লোকসভা ভোট গ্রহণে এক মাসেরও বাকি। এর মধ্যেই পড়েছে বাংলা নববর্ষ। তাই নববর্ষ উদযাপনের মধ্যেও জন সংযোগ সারলেন জেলার দুই লোকসভা কেন্দ্রের বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীরা। বিজেপির তরফে পথচলতি মানুষকে ফল, মিষ্টির পাশাপাশি দেওয়া হল দলীয় প্রার্থীর ছবি লাগানো ক্যালেন্ডার। আর বাম প্রার্থী বাজালেন ঢাকও।

রবিবার নিজের শহর কাঁথিতে ভোটের প্রচার শুরু করেন নন্দীগ্রামের বিধায়ক তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সকালে কাঁথির বিজেপি প্রার্থী তথা ভাই সৌমেন্দু অধিকারীকে সঙ্গে নিয়ে তিনি শোভাযাত্রায় অংশ নেন। সেটি মনোহর চক থেকে খড়্গপুর বাইপাস এলাকা পর্যন্ত যায়। এ দিন শুভেন্দু নাম না করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে বলেন, ‘‘নিম্ন মেধা সম্পন্ন। জাতীয়তাবাদী মানুষদের কু-কথা বলেছেন।’’ সন্ধ্যায় ভগবানপুর বিধানসভা এলাকায় প্রচার চালান সৌমেন্দু। তিনি ভগবানপুর-২ ব্লকের বরজ এলাকায় যান। সেখানে বিজেপি কর্মীরা একটি বড় মাপের মিছিল করেন। মিছিলে স্থানীয় বিধায়ক রবীন্দ্রনাথ মাইতি এবং জেলা বিজেপির সাধারণ সম্পাদক চন্দ্রশেখর মণ্ডলের সঙ্গে হাঁটেন সৌমেন্দু।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

কাঁথি মহকুমায় নববর্ষের আবহে জনসংযোগে পিছিয়ে নেই শাসকদলের প্রার্থীও। এদিন তৃণমূল প্রার্থী উত্তম বারিক প্রচার চালান খেজুরি বিধানসভা জুড়ে। সকালে খেজুরির বারাতলায় একাধিক মন্দিরে পুজো দিয়ে পথসভা করেন। বিকেলে খেজুরি অঞ্চলের কশাড়িয়া এবং আনন্দ বাজারে পথসভায় অংশ নেন। জনকা পঞ্চায়েতের পশ্চিম অজানবাড়ি, পূর্ব পনিখা, এবং শ্যামপুরেও উত্তম পথসভা করেন। শেষে নিজ কসবা গ্রাম পঞ্চায়েত এলাকায় দুটি পথসভা করেন
তৃণমূল প্রার্থী।

ভগবানপুর-৩ মণ্ডলের উদ্যোগে কোটনাউড়ী বাসস্ট্যান্ডে বিজেপির তরফে এদিন জলসত্র শিবির খোলা হয়। সেখান থেকে ফল ও মিষ্টি বিতরণ করা হয়। দেওয়া হয় কাঁথি লোকসভার বিজেপি প্রার্থী ছবি দেওয়া বাংলা ক্যালেন্ডার। পটাশপুরেও বিজেপির তরফে বুথ ভিত্তিতে দলীয় ক্যালেন্ডার বিতরণ করা হয়। এগরা শহরে এ দিন সন্ধ্যায় মেদিনীপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পালের উপস্থিতিতে এগরা-দিঘা মোড় থেকে বোসপাড়া পর্যন্ত নগর পরিক্রমা হয়। তাতে নববর্ষের শুভেচ্ছা জানানো হয় এলাকাবাসীকে। অন্যদিকে, তৃণমূলের তরফে এগরার ১৪টি ওয়ার্ডে শুভেচ্ছা কার্ড বিতরণ করা হয়। জুমকিতে এগরা-১ ব্লক অঞ্চল তৃণমূলের নেতৃত্বদের নিয়ে কর্মী সভা হয়েছে।

এ দিন জেলা শহর তমলুকের ঐতিহ্যবাহী বর্গভীমা মন্দিরে ভিড় ছিল। তমলুক লোকসভার বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায় বেলা সাড়ে ১২টা নাগাদ বর্গভীমার মন্দিরে পুজো দিতে যান। মন্দিরে থাকাকালীন অনেকেই অভিজিতের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। অভিজিৎ বলেন, ‘‘আমি মায়ের কাছে প্রার্থনা করলাম, যাতে সবাই সুখে-শান্তিতে দিনযাপন করেন।’’ তমলুকের তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্য সকালে নন্দকুমার ব্লকের রাজারামপুর গ্রামে কালী মন্দিরে পুজো দিতে যান। পরে দেবাংশু এলাকার বাসিন্দাদের সঙ্গে জনসংযোগ সারেন। নয়া মেজাজে দেখা গিয়েছে সিপিএম প্রার্থী সায়ন বন্দ্যোপাধ্যায়কে। স্ত্রীকে সঙ্গে নিয়ে ধুতি-পাঞ্জাবি পরে তিনি ঢাক বাজিয়ে প্রচার সেরেছেন। তমলুকের রাজময়দান থেকে শোভযাত্রা করেন। সায়ন বলেন, ‘‘আজ বাংলার নববর্ষ। বাংলার রীতি ও বাংলার সংস্কৃতি বাঁচিয়ে রাখতে হবে।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 midnapore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE