Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

কমিশনের ফুল বেঞ্চের রাজ্য সফরের দিনবদল, ৩ মার্চ রাজ্যে আসছেন কমিশনাররা, পর দিন সর্বদল বৈঠক

আগে নির্বাচন কমিশন জানিয়েছিল যে, ফুল বেঞ্চ রাজ্যে আসবে আগামী ৪ মার্চ। কিন্তু শুক্রবার জানানো হয়, এক দিন আগেই রাজ্যে চলে আসছে কমিশনের ফুল বেঞ্চ। ৪ মার্চ সর্বদল বৈঠক।

৩ মার্চ রাজ্যে আসছে কমিশনের ফুল বেঞ্চ।

৩ মার্চ রাজ্যে আসছে কমিশনের ফুল বেঞ্চ। — গ্রাফিক: সৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৪১
Share: Save:

রাজ্য সফরে আসার দিনবদল করল নির্বাচন কমিশন। আগে স্থির হয়েছিল আগামী ৪ মার্চ কমিশনের ফুল বেঞ্চ রাজ্যে আসবে। কিন্তু পরে জানানো হয়, ৪ মার্চ নয়, ৩ মার্চই রাজ্যে চলে আসছে ফুল বেঞ্চ। ৪ মার্চ সর্বদলীয় বৈঠকের পাশাপাশি পুলিশ প্রশাসনের সঙ্গেও বৈঠক করে রাজ্যের প্রাক্‌ নির্বাচনী পরিস্থিতি জরিপ করে নেবেন কমিশনাররা।

বঙ্গ সফর এগিয়ে দিলেন নির্বাচন কমিশনাররা। কমিশন সূত্রে খবর, ৩ মার্চই রাজ্যে পা রাখতে চলেছেন নির্বাচন কমিশনাররা। সে দিনই রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের সঙ্গে বৈঠক সারবে ফুল বেঞ্চ। ৪ মার্চ সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত সমস্ত রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক। সাড়ে ১১টা থেকে শুরু হবে পুলিশ-প্রশাসনের সঙ্গে বৈঠক। সেই বৈঠক শেষ হওয়ার কথা সন্ধ্যা ৭টায়। ৫ মার্চ আইন কার্যকর করে যে সমস্ত সরকারি সংস্থা, তাদের সঙ্গে বৈঠক করবে কমিশনের ফুল বেঞ্চ। তার পর রাজ্যের মুখ্যসচিব এবং পুলিশের ডিজির সঙ্গেও বৈঠক সারবেন কমিশনাররা। ৫ মার্চ বেলা সাড়ে ১২টা থেকে সাংবাদিকদের মুখোমুখি হবে ফুল বে়ঞ্চ।

আগেই সমস্ত স্পর্শকাতর এবং সংবেদনশীল বুথের তালিকা চেয়ে পাঠিয়েছিল কমিশন। প্রশাসনের সঙ্গে বৈঠকে সেই তালিকা হাতে নিয়েই বসবেন কর্তারা। ইতিমধ্যেই রাজ্যে ৯২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে বলে জানা গিয়েছে। চলতি মাসের শেষের দিকেই সম্ভবত বাহিনী এসে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chief Election Commission
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE