Advertisement
Back to
Presents
Lok Sabha Election 2024

তামিলনাড়ুতে ১৬ আসনে প্রার্থী ঘোষণা করল এডিএমকে, কোন দু’দলের সঙ্গে জোটে পলানীস্বামী?

আগামী ১৯ এপ্রিল প্রথম দফাতেই তামিলনাড়ুর ৩৯টি লোকসভা কেন্দ্রে ভোট। মনোনয়ন শুরু হয়েছে বুধবার থেকে। এডিএমকে প্রধান পলানীস্বামী বুধে ১৬টি আসনে প্রার্থিতালিকা ঘোষণা করেন।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২৪ ১৬:০৫
Share: Save:

লোকসভা ভোটে তামিলনাড়ুতে দুই দলের সঙ্গে জোট করল এডিএমকে। বুধবার দলের প্রধান তথা তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী ইকে পলানীস্বামী ১৬টি আসনে প্রার্থিতালিকা ঘোষণা করে এ কথা জানিয়েছেন।

আঞ্চলিক দল পুথিয়া তামিলাগনের পাশাপাশি ‘সোশ্যাল ডেমোক্র্যাটিক পার্টি অফ ইন্ডিয়া’ (এসডিপিআই)-কে একটি আসন ছেড়েছে প্রয়াত জয়ললিতার দল। দক্ষিণ ভারতের রাজনীতিতে কট্টরপন্থী সংখ্যালঘু সংগঠন বলেই এসডিপিআই-এর পরিচিতি। আগামী ১৯ এপ্রিল প্রথম দফাতেই তামিলনাড়ুর ৩৯টি লোকসভা কেন্দ্রে ভোট। মনোনয়ন শুরু হয়েছে বুধবার থেকে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

লোকসভা ভোটের আগে তামিলনাড়ুতে ধাক্কা খেয়েছে সে রাজ্যের প্রধান বিরোধী দল এডিএমকে। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অন্বুমণি রামডসের দল পট্টালি মাক্কাল কাচ্চি (পিএমকে) পলানীস্বামীকে ছেড়ে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ-তে যোগ দিয়েছে। অন্য দিকে, পলানীস্বামীর সঙ্গে সঙ্ঘাতের জেরে এডিএমকে থেকে বহিষ্কৃত আর এক প্রাক্তন মুখ্যমন্ত্রী ও পন্নীরসেলভমও বিজেপির সঙ্গে আসন সমঝোতা নিয়ে আলোচনা শুরু করেছেন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE