Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

বাড়ি বাড়ি ঘুরে ভোটগ্রহণ শুরু ব্যারাকপুর, বনগাঁয়

উত্তর ২৪ পরগনার জেলাশাসক শরদকুমার দ্বিবেদী সমস্ত ব্লকে প্রবীণ ভোটারদের বিষয়ে খোঁজ করে একটি তালিকা তৈরির কথা আগেই জানিয়েছিলেন।

ঘরে বসে ভোট দিচ্ছেন স্বরূপনগরের এক বৃদ্ধা।

ঘরে বসে ভোট দিচ্ছেন স্বরূপনগরের এক বৃদ্ধা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বসিরহাট, ব্যারাকপুর শেষ আপডেট: ১১ মে ২০২৪ ০৮:১৯
Share: Save:

ব্যারাকপুর ও বনগাঁ লোকসভা এলাকায় চলাচলে অক্ষম প্রবীণ এবং বিশেষ ভাবে সক্ষম ব্যক্তিদের ভোট গ্রহণ পর্ব শুরু করল নির্বাচন কমিশন। শুক্রবার এই ভোটগ্রহণ পর্ব শুরু হয় সকাল থেকে। ব্যারাকপুরে তিনটি বিধানসভা – ব্যারাকপুর, নোয়াপাড়া ও বীজপুরে চলাচলে অসুবিধা হয় এমন ভোটারদের বাড়ি বাড়ি যান ভোট কর্মীরা। অন্য দিকে, বনগাঁ লোকসভার শুধু স্বরূপনগর বিলকেই ৪০ শতাংশ ভোট কেন্দ্রে যাওয়ায় অসুবিধা এমন ভোটার রয়েছেন বলে কমিশন সূত্রে খবর। বনগাঁ লোকসভাতেও একই ভাবে ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে আগামী ১৬ মে পর্যন্ত।

ব্যারাকপুর ও বনগাঁ দু’টি লোকসভাতেই আগামী ২০ মে নির্বাচন। উত্তর ২৪ পরগনার জেলাশাসক শরদকুমার দ্বিবেদী সমস্ত ব্লকে প্রবীণ ভোটারদের বিষয়ে খোঁজ করে একটি তালিকা তৈরির কথা আগেই জানিয়েছিলেন। শারীরিক কারণে কেউ বাড়িতে বসে ভোট দিতে চাইলে তা আবেদন করার কথাও নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

ভোট গ্রহণে সাত জন করে বাড়িগুলিতে যাচ্ছেন। এঁদের মধ্যে একজন মাইক্রো অবজার্ভার, ভিডিওগ্রাফার এবং কেন্দ্রীয় বাহিনীর জওয়ানও থাকছেন। স্বরূপনগরের সমষ্টি উন্নয়ন আধিকারিক বিষ্ণুপদ রায় বলেন, ‘‘এ দিন ১১৩ জন ভোট দিয়েছেন আমাদের ব্লকে।’’

ব্যারাকপুরের নির্বাচনী আধিকারিক তথা মহকুমাশাসক সৌরভ বারিক বলেন, ‘‘ভাল সাড়া মিলেছে এই ভোট গ্রহণ পর্বে। দফায় দফায় আগামী ১৬ মে পর্যন্ত বাড়ি বাড়ি ঘুরে ভোট নেওয়া হবে।’’ এ ভাবে নিজের ভোট দিতে পেরে খুশি ভোটারেরা। ব্যারাকপুরের প্রবীণ ভোটার আনন্দ সরকার বলেন, ‘‘নাগরিক অধিকার প্রয়োগ করার সুব্যবস্থা করেছে নির্বাচন কমিশন। অসংখ্য ধন্যবাদ তার জন্য।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE