Advertisement
Back to
Governor CV Ananda Bose Visits Dinhata

মানুষের ‘ব্যাপক সমর্থন’ সত্ত্বেও দিনহাটায় বন্‌ধ প্রত্যাহার উদয়নের! যাচ্ছেন রাজ্যপাল

বুধবার উদয়ন জানান, তৃণমূল বন্‌ধ সংস্কৃতির বিরোধী। কিন্তু যে ভাবে বিজেপি আক্রমণ করেছে, শান্ত এলাকাকে অশান্ত করার চেষ্টা করছে, তার প্রতিবাদ জানাতে তাঁরা বন্‌ধ ডেকেছেন।

Udayan Guha

উদয়ন গুহ এবং নিশীথ প্রামাণিক। মাঝখানে মঙ্গলবারের গন্ডগোলের ছবি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দিনহাটা শেষ আপডেট: ২০ মার্চ ২০২৪ ১৪:০৩
Share: Save:

বিজেপির বিরুদ্ধে ভোটের আগে ‘সন্ত্রাসের’ অভিযোগ এনে কোচবিহারের দিনহাটায় ২৪ ঘণ্টার বন্‌ধ ডেকেছিল তৃণমূল। কিন্তু দুপুরেই উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী তথা দিনহাটার বিধায়ক উদয়ন গুহ। দুপুরে ফেসবুক পোস্টে উদয়ন লেখেন, ‘‘বন্‌ধে সাধারণ মানুষের ব্যাপক সমর্থন। মানুষের অসুবিধার কথা এবং রমজান মাসের কথা বিবেচনা করে বেলা ৪টায় বন্‌ধ প্রত্যাহার করা হোক।’’ উল্লেখ্য, দিনহাটায় অশান্তির ঘটনার প্রেক্ষিতে বুধবারই কোচবিহারে আসছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। তৃণমূল এবং বিজেপি দুই পক্ষই জানিয়েছে, সরেজমিনে ‘তদন্ত’ করুন রাজ্যপাল।

মঙ্গলবার রাতে কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় দিনহাটা শহর। উদয়নের জন্মদিন উপলক্ষে দিনহাটা চৌপতিতে জড়ো হয়েছিলেন তৃণমূল কর্মী এবং সমর্থকেরা। অন্য দিকে, প্রচার সেরে ওই পথ দিয়েই ফিরছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। অভিযোগ, চৌপতির কাছে আচমকাই নিশীথের নিরাপত্তারক্ষীরা চড়াও হন তৃণমূল কর্মী-সমর্থকদের উপর। দু’পক্ষ হাতাহাতিতে জড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে দিনহাটা মহকুমা পুলিশ আধিকারিক ধীমান মিত্র সহ-আহত হন একাধিক ব্যক্তি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হিমশিম খায় পুলিশ। আহতদের দিনহাটা মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এই ঘটনার প্রতিবাদে বিজেপি যেমন বিক্ষোভ দেখায়, তৃণমূল বুধবার ২৪ ঘণ্টার জন্য বন্‌ধের ডাক দেয় দিনহাটায়। সকাল থেকেই থমথমে পরিবেশ দিনহাটার। এলাকার দোকানপাট বন্ধ ছিল।

বুধবার উদয়ন জানান, তৃণমূল বন্‌ধ সংস্কৃতির বিরোধী। কিন্তু যে ভাবে বিজেপি আক্রমণ করেছে, শান্ত এলাকাকে অশান্ত করার চেষ্টা করছে, তার প্রতিবাদ জানাতে তাঁরা বন্‌ধ ডেকেছেন। মন্ত্রীর দাবি, মানুষ এই বন্‌ধে সর্বাত্মক সাড়া দিয়েছেন। কিন্তু সবার সুবিধা-অসুবিধার কথা ভেবে তাঁরা বন্‌ধ তুলে নিচ্ছেন বিকেলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Dinhata Udayan Guha BJP Nisith Pramanik
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE