Advertisement
Back to
Lok Sabha Election 2024

ষষ্ঠ দফার প্রচারে আবার রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী, দু’দিনে মোট ছ’টি সভা করবেন, কোথায় কোথায়?

রাজ্য বিজেপি সূত্রে খবর, ষষ্ঠ দফার প্রচারের জন্য রবিবার রাজ্যের দু’টি জায়গায় সভা করার কথা মোদীর। বাকি চারটি সভা রয়েছে সোমবার। সে দিনই আবার পঞ্চম দফার ভোটগ্রহণও রয়েছে সাত কেন্দ্রে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২৪ ১৯:২৮
Share: Save:

ষষ্ঠ দফার প্রচারের জন্য আবার পশ্চিমবঙ্গে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী রবিবার এবং সোমবার রাজ্যে মোট ছ’টি সভা করার কথা তাঁর। ষষ্ঠ দফায় যে কেন্দ্রগুলিতে ভোট রয়েছে, তার কয়েকটি কেন্দ্রে যাবেন।

রাজ্য বিজেপি সূত্রে খবর, ষষ্ঠ দফার প্রচারের জন্য রবিবার রাজ্যের দু’টি জায়গায় সভা করার কথা রয়েছে মোদীর। প্রথম সভাটি রয়েছে বাঁকুড়ায় বিজেপি প্রার্থী সুভাষ সরকারের সমর্থনে। তার পর সেখান থেকে প্রধানমন্ত্রী যেতে পারেন বিষ্ণুপুরে। সেখানে সভা রয়েছে প্রার্থী সৌমিত্র খাঁয়ের সমর্থনে।

এর পর সোমবার রাজ্যে আরও চারটি সভা করবেন মোদী। রবিবার রাতে তিনি কলকাতায় থাকতে পারেন। সোমবার প্রথম সভা রয়েছে পুরুলিয়ায়। বিজেপি প্রার্থী জ্যোতির্ময় মাহাতোর সমর্থনে সভা করার পর তমলুক এবং ঘাটাল কেন্দ্রের জন্য একটি সভা করার কথা তাঁর। সেখানে প্রচার করবেন দলের প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায় এবং হিরণ চট্টোপাধ্যায়ের সমর্থনে। তার পর সেখান থেকে মোদী যেতে পারেন ঝাড়গ্রামে তৃতীয় সভায়। সেখানে তাঁর প্রচার করার কথা প্রার্থী প্রণত টুডুর সমর্থনে। সোমবার রাজ্যে চতুর্থ এবং শেষ সভাটি মোদীর করার কথা মেদিনীপুরে, প্রার্থী অগ্নিমিত্রা পালের সমর্থনে। সব ক’টি কেন্দ্রেই ভোট রয়েছে আগামী ২৫ মে।

ষষ্ঠ দফায় রাজ্যের মোট আটটি কেন্দ্রে ভোট রয়েছে। এর মধ্যে রবি এবং সোমবারের মধ্যে সাতটি কেন্দ্রেই প্রচার করে ফেলছেন প্রধানমন্ত্রী। বাকি থাকছে কেবল কাঁথি। সেখানে বিজেপি এ বার প্রার্থী করেছে শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু অধিকারীকে। তাঁর সমর্থনে প্রচারের জন্য মোদী পরে আবার রাজ্যে আসবেন কি না, তা এখনও স্পষ্ট নয়।

চলতি লোকসভা নির্বাচনে সাত দফায় ভোট হচ্ছে বাংলায়। প্রচারের জন্য প্রতি দফাতেই রাজ্যে আসছেন মোদী। একসঙ্গে চার থেকে পাঁচটি করে সভা করছেন। কিছু দিন আগেও হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনায় এক দিনে মোট চারটি সভা করে গিয়েছেন তিনি। রবিবার আবার বাংলায় আসছেন তিনি। তবে প্রধানমন্ত্রীর এই সফরসূচির কথা জানা গিয়েছে রাজ্য বিজেপির সূত্র মারফত। প্রধানমন্ত্রীর দফতর থেকে এখনও এই সফরসূচি সম্বন্ধে বিস্তারিত জানানো হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE