Advertisement
Back to
Lok Sabha Election 2024

রামনবমীতে অস্ত্র মিছিল, বীরভূমের বিজেপি প্রার্থী দেবাশিসের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারা

রামনবমীর শোভাযাত্রায় হাতে তরোয়াল নিয়ে হাঁটার অভিযোগে সে দিনই বিকেলে বিজেপি প্রার্থী দেবাশিস-সহ বাকিদের বিরুদ্ধে এফআইআর দায়ের করেন রামপুরহাট থানার সাব ইনস্পেক্টর অভিষেক হালদার।

অস্ত্র আইনে মামলা বীরভূমের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে।

অস্ত্র আইনে মামলা বীরভূমের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
রামপুরহাট শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ২০:৫৫
Share: Save:

বীরভূম লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দেবাশিস ধরের বিরূদ্ধে অস্ত্র আইনে জামিন অযোগ্য ধারায় মামলা করল পুলিশ। দেবাশিস ছাড়াও নাম রয়েছে বিজেপির বীরভূম জেলা সভাপতি ধ্রুব সাহা এবং আরও ১১ জনের। তাঁদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বীরভূমের রামপুরহাট থানার পুলিশ। কোনও আইন ভাঙিনি, প্রতিক্রিয়া দেবাশিসের।

গত ১৭ এপ্রিল রামপুরহাটে রামনবমীর শোভাযাত্রায় হাতে তরোয়াল নিয়ে হাঁটার অভিযোগে সে দিনই বিকেলে বিজেপি প্রার্থী দেবাশিস-সহ বাকিদের বিরুদ্ধে এফআইআর দায়ের করেন রামপুরহাট থানার সাব ইনস্পেক্টর অভিষেক হালদার। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে ১৮ এপ্রিল রামপুরহাট মহকুমা আদালতে মামলা দায়ের করে রামপুরহাট থানার পুলিশ। অভিযুক্তদের বিরুদ্ধে ১৮৮ ধারায় অসামাজিক কাজকর্ম, ৩৪ ধারায় সঙ্ঘবদ্ধ ভাবে এবং ২৫ ও ২৭ ধারায় বেআইনি অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।

বীরভূমে বিজেপির জেলা সভাপতি ধ্রুব সাহা এ নিয়ে বলেন, ‘‘অস্ত্রশস্ত্র নিয়ে মিছিল করিনি। আমাদের হাতে প্রতীকী অস্ত্র ছিল। এর মধ্যে কোনও অন্যায় আমরা দেখছি না। ভারতীয় সংস্কৃতিতে প্রত্যেক দেবদেবীর হাতে অস্ত্র আছে। তৃণমূলের চাপে পড়ে পুলিশ এই ধরনের কাজ করছে। আইন যদি মনে করে আমরা অন্যায় করেছি, তার ব্যবস্থা নিক। আমাদের জন্য আদালত খোলা আছে। কেস করে মামলা দিয়ে বিজেপি নেতৃত্বকে দমানো যাবে বলে যাঁরা ভাবছেন, তাঁরা মূর্খের স্বর্গে বাস করছেন।’’

বিজেপি প্রার্থী দেবাশিসের সঙ্গে যোগাযোগ করেছিল আনন্দবাজার অনলাইন। দেবাশিস বলেন, ‘‘অস্ত্র নিয়ে কলকাতা হাই কোর্টের নির্দেশিকা পালন করেছি। দীর্ঘ দিন পুলিশে চাকরি করেছি। তাই আইন জানি না, এটা ভাবা ভুল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE