Advertisement
Back to
Presents
Associate Partners
Sushil Modi

ক্যানসারের সঙ্গে লড়ছেন! তাই ভোটে লড়বেন না, সুশীল মোদী জানালেন প্রধানমন্ত্রী মোদীকে

বিহারের ৭২ বছর বয়সি এই নেতা বর্তমানে বিজেপির রাজ্যসভার সাংসদ। তার আগে বিহারের বিজেপি এবং জেডিইউ সরকারের উপমুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেছেন সুশীল।

(বাঁ দিক থেকে) সুশীল কুমার মোদী এবং নরেন্দ্র মোদী।

(বাঁ দিক থেকে) সুশীল কুমার মোদী এবং নরেন্দ্র মোদী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৪ ১৩:৪৪
Share: Save:

ক্যানসারে আক্রান্ত বিজেপির সাংসদ সুশীল মোদী। বিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী জানিয়েছেন, গত ছ’মাস ধরে ক্যানসারের সঙ্গে লড়াই করছেন তিনি। তাই এ বছর আর লোকসভা ভোটে লড়তে পারবেন না। এমনকি, কোনও রকম রাজনৈতিক দায়িত্বও পালন করতে পারবেন না।

বুধবার এ ব্যাপারে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে একটি পোস্ট করেছেন সুশীল। বিহারের বিজেপির মোদী জানিয়েছেন, বিষয়টি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও জানিয়েছেন তিনি। তাঁর অপারগতার কথা জানিয়ে অব্যাহতি চেয়ে নিয়েছেন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

হিন্দি ভাষায় লেখা এক্স পোস্টে সুশীল লিখেছেন, ‘‘গত ছ’মাস ধরে ক্যানসারের সঙ্গে লড়াই করছি। এথন মনে হল সবাইকে বিষয়টি জানানো দরকার। লোকসভা ভোটে আর কিছু করতে পারব না। প্রধানমন্ত্রীকে সব কিছু বলে দিয়েছি। তবে দেশ, বিহার এবং আমার পার্টির কাছে আমি কৃতজ্ঞ এবং নিবেদিত থাকব।’’

বিহারের ৭২ বছর বয়সি এই নেতা বর্তমানে বিজেপির রাজ্যসভার সাংসদ। তার আগে বিহারের বিজেপি এবং জেডিইউ সরকারের উপমুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেছেন সুশীল। ২০১৭ সালের জুলাই থেকে ২০২০ সালের নভেম্বর পর্যন্ত ওই দায়িত্ব পালন করেন তিনি। পরে বিহারের লোক জনশক্তি পার্টির প্রধান রাম বিলাস পাসোয়ানের মৃত্যুর পর শূন্য হয়ে যাওয়া বিহারের রাজ্যসভার সাংসদ পদে ২০২০ সালের ডিসেম্বরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে যান। এখনও তিনি সেই পদেই রয়েছেন। তবে ক্যানসারের সঙ্গে লড়তে গিয়ে কর্মক্ষমতা হারিয়েছেন।

আগামী ১৯ এপ্রিল থেকে ভোট শুরু হচ্ছে বিহারে। সাত দফায় হবে নির্বাচন। এখনও বিহারের ৪০টি কেন্দ্রের সবক’টিতে প্রার্থী ঘোষণা করেনি বিজেপি। ২০২৫ সালেই রাজ্যসভার মেয়াদপূরণ হচ্ছিল সুশীলের। তাই অনেকেই ভেবেছিলেন, তাঁকে বিহারের লোকসভা ভোটে প্রার্থী করা হতে পারে। কিন্তু শেষ পর্যন্ত সুশীল নিজেই তাঁকে নিয়ে জল্পনায় দাঁড়ি টানলেন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Sushil Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE