Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

কলকাতায় মোদীকে এনে রোড-শো করাতে চাইছে বিজেপি, কিন্তু কোন পথে পরিক্রমা, তা নিয়ে বহু মত

আসন্ন লোকসভা নির্বাচনে বাংলায় যে আসনগুলির উপরে বিজেপির বাড়তি নজর আছে, তার মধ্যে অন্যতম উত্তর কলকাতা। তাই নির্বাচনের শেষ পর্বে এই কেন্দ্রে প্রধানমন্ত্রীকে এনে রোড-শো করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

PM Narendra Modi.

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৪ ০৬:১১
Share: Save:

শেষ দফার ভোটের আগে কলকাতায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এনে রোড-শো করাতে চায় বিজেপি। কিন্তু কোন পথ ধরে মোদী শহরে পরিক্রমা করবেন, তা নিয়ে বঙ্গ বিজেপির অন্দরে তৈরি হয়েছে একাধিক মত। দলের একাংশের মতে, বিজেপির শক্ত ঘাঁটি বড়বাজার, জোড়াসাঁকো, গিরীশ পার্ক ছুঁয়ে সেন্ট্রাল অ্যাভিনিউ বরাবর শ্যামবাজার পাঁচ মাথার মোড় হয়ে বি টি রোড পর্যন্ত যাক মোদীর রোড-শো। অন্য অংশ আবার চাইছে, দল তুলনায় যে অঞ্চলে দুর্বল, সেই এলাকার উপর দিয়ে রোড-শো করুন মোদী। তবে শেষ পর্যন্ত মোদী কোন পথে যাবেন, তা নির্ভর করবে এসপিজি-র ছাড়পত্রের উপরে।

আসন্ন লোকসভা নির্বাচনে বাংলায় যে আসনগুলির উপরে বিজেপির বাড়তি নজর আছে, তার মধ্যে অন্যতম উত্তর কলকাতা। তাই নির্বাচনের শেষ পর্বে এই কেন্দ্রে প্রধানমন্ত্রীকে এনে রোড-শো করার পরিকল্পনা নেওয়া হয়েছে। প্রাথমিক ভাবে জানা গিয়েছিল, শ্যামবাজার পাঁচ মাথার মোড় থেকে সিঁথির মোড় পর্যন্ত রোড-শো করতে পারেন মোদী। কিন্তু বিজেপি সূত্রে খবর, সেই পথে বদল আসতে পারে। দলের একাংশ চাইছে, সেন্ট্রাল অ্যাভিনিউ বরাবর হোক এই রোড-শো। অন্য অংশের মতে, গত লোকসভা ও বিধানসভা নির্বাচনে বিজেপির সব চেয়ে খারাপ ফল হয়েছিল এন্টালি এবং বেলেঘাটা কেন্দ্রে। জনবিন্যাস অনুযায়ী ওই দু’টি কেন্দ্রেই সংখ্যালঘু ভোটারের সংখ্যা বেশি। তাই ওই এলাকায় মোদী প্রচারে গেলে বিশেষ বার্তা দেওয়া যাবে। এই দুই মত ছাড়াও আরও একটি মত রয়েছে। এই তৃতীয় পক্ষের মতে, সুবোধ মল্লিক স্কোয়ার থেকে নির্মল চন্দ্র স্ট্রিট, কলেজ স্ট্রিট, বিধান সরণি হয়ে শ্যামবাজারের দিকে রোড-শো এগিয়ে যাক। কিন্তু শেষ পর্যন্ত মোদী কোন পথে রোড-শো করবেন, সেটা নির্ভর করবে তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা বিভাগের সবুজ সঙ্কেতের উপরে। রাজ্য বিজেপির প্রধান মুখপাত্র তথা রাজ্যসভার সাংসদ শমীক ভট্টাচার্য বলেন, ‘‘এই নিয়ে বিজেপির মধ্যে কোনও দ্বন্দ্ব আছে বলে আমার জানা নেই। নরেন্দ্র মোদী সর্বস্পর্শী, সর্বব্যাপী। এই নির্বাচনে তিনিই প্রাসঙ্গিক। তিনি ওই কেন্দ্রের প্রচারে রোড-শো করবেন, এটাই সত্য!”

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

বিজেপি সূত্রের খবর, পয়লা বৈশাখকে সামনে রেখে একটি পদযাত্রার আয়োজন হচ্ছে কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রে। ১০০টি ঢাকি, ছৌ নাচের দল, সুসজ্জিত ট্যাবলো রাখা হবে। এন্টালি মার্কেট থেকে শুরু করে কাঁকুড়গাছি, মানিকতলা হয়ে ঠনঠনিয়া কালীবাড়িতে পদযাত্রা শেষ হবে। কলকাতা উত্তর কেন্দ্রের বিজেপি প্রার্থী তাপস রায়ের পদযাত্রার শেষে পুজো দেওয়ার কথা।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 PM Narendra Modi BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE