Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

বুথ থেকে তখনও ইভিএম পৌঁছয়নি স্ট্রংরুমে, তার আগেই কোচবিহারে ‘বিজয় মিছিল’ তৃণমূল, বিজেপির

ভোট শেষ হতেই নতুন প্রতিযোগিতায় নেমে পড়ল কোচবিহারের তৃণমূল এবং বিজেপি। দু’দলই ভোট শেষ হতেই ‘বিজয় মিছিল’ বার করে শহরে। চলে মিষ্টিমুখের পালা, অনেকেই আবার আগেভাগে খেলে নেন আবিরও।

(বাঁ দিকে) মিষ্টিমুখ করে আগাম জয় উদ্‌যাপন বিজেপির, তৃণমূলের বিজয় মিছিল (ডান দিকে)।

(বাঁ দিকে) মিষ্টিমুখ করে আগাম জয় উদ্‌যাপন বিজেপির, তৃণমূলের বিজয় মিছিল (ডান দিকে)। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ২১:৫৫
Share: Save:

ভোটে বিক্ষিপ্ত অশান্তি দেখেছে কোচবিহার। কিন্তু ভোট শেষ হওয়ার পর যে দৃশ্য দেখল, তা বেনজিরই বটে। এখনও বুথ থেকে ইভিএম পৌঁছায়নি স্ট্রংরুমে। তার আগেই কোচবিহার শহরে ‘বিজয় মিছিল’ সেরে নিল ঘাসফুল এবং পদ্মশিবির। যা দেখে অবাক জনতার প্রশ্ন, গণনার আগেই?

ভোট শেষ হতেই নতুন প্রতিযোগিতায় নেমে পড়ল কোচবিহারের তৃণমূল এবং বিজেপি। দু’দলই ভোট শেষ হতেই ‘বিজয় মিছিল’ বার করে শহরে। চলে মিষ্টিমুখের পালা, অনেকেই আবার আগেভাগে খেলে নেন আবিরও। সব মিলিয়ে, গণনার আগেই জয়ের দাবি করে ‘বিজয় মিছিলে’ মেতে উঠল কোচবিহার। যদিও কে কার আগে মিছিল বার করবে, তা নিয়ে চাপা চাপানউতর ছিল। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ তৃণমূলের পক্ষ থেকে কোচবিহারের নেতারা আগাম সমাজমাধ্যমে ঘোষণা করে দেন বিজয় মিছিলের কথা। তৃণমূলের ঘোষণা আগে হলেও আগে ‘বিজয় মিছিল’ বার করে বিজেপি । তৃণমূলের ‘বিজয় মিছিলে’র আধ ঘন্টা আগেই বাজি ফাটিয়ে, মিষ্টিমুখ করে ‘বিজয় মিছিল’ সেরে ফেলে পদ্মশিবির। জেলা কার্যালয়ের সামনে বিজেপি সমর্থকেরা ঢাকঢোল পিটিয়ে, আতশবাজি পুড়িয়ে, মিষ্টিমুখ করে বিজয় উৎসব পালন করেন। অপর দিকে, তৃণমূলের পক্ষ থেকে দাস বাদার্স মোড় সংলগ্ন এলাকায় ‘বিজয় মিছিল’ বার করা হয়। সেখানেও বাঁধনহারা উচ্ছ্বাসের ছবি দেখা গিয়েছে। কোচবিহারের পাশাপাশি জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারেও আগাম ‘বিজয় মিছিল’ করে তৃণমূল।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

তৃণমূলের কোচবিহার জেলার সভাপতি অভিজিৎ দে ভৌমিক বলেন, ‘‘মানুষের রায় আমাদের কাছে পরিষ্কার। প্রতিটি বুথ থেকে আসা রিপোর্ট খুবই ভাল। বিজেপি দেওয়ালের লিখন পড়তে পারছে না। আমরা লিখে দিচ্ছি, কোচবিহারে বিজেপির প্রার্থী নিশীথ প্রামাণিক লক্ষাধিক ভোটে হারছেন। বিজেপি কোনও বিধানসভাতেই লিড পাচ্ছে না। এমনকি কোচবিহার শহরেও আমরা অপ্রত্যাশিত ফলাফল করতে চলেছি।’’

কোচবিহারের বিজেপির সম্পাদক বিরাজ বসু বলেন, ‘‘পঞ্চায়েত ভোটে কোচবিহারে গণতন্ত্রকে হত্যা করা হয়েছিল। এ বার তার জবাব দিলেন মানুষ। জয়ের ব্যাপারে আমরা ১০০ শতাংশ আশাবাদী। এ জন্য আমরা মিষ্টিমুখ করলাম, বাজি পোড়ালাম। তৃণমূল বিজয় মিছিল করছে, না পরাজয় মিছিল করছে, সেটা ৪ তারিখে পরিষ্কার হয়ে যাবে।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 BJP TMC Victory
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE