Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

কলকাতা দক্ষিণের সব কাউন্সিলরই নির্বাচনী কমিটির সদস্য, বিতর্ক এড়াতে জানিয়ে দিল তৃণমূল

কলকাতা দক্ষিণের নির্বাচনী কমিটির সদস্যদের নামের তালিকায় এর আগে দু’বার পরিবর্তন করা হয়েছে। প্রথমে ১২ জন সদস্যের তালিকা প্রকাশ করেছিলেন তৃণমূলের জেলা নেতৃত্ব। শুক্রে আবার তালিকা দেওয়া হল।

(বাঁ দিকে) দক্ষিণ কলকাতার তৃণমূল প্রার্থী মালা রায়।— ফাইল চিত্র। তাঁর নামে দেওয়াল লিখছেন কাজরী বন্দ্যোপাধ্যায় (ডান দিকে)।— নিজস্ব চিত্র।

(বাঁ দিকে) দক্ষিণ কলকাতার তৃণমূল প্রার্থী মালা রায়।— ফাইল চিত্র। তাঁর নামে দেওয়াল লিখছেন কাজরী বন্দ্যোপাধ্যায় (ডান দিকে)।— নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ১২:০৩
Share: Save:

কলকাতা দক্ষিণ কেন্দ্রের নির্বাচনী কমিটিতে সব কাউন্সিলরকেই যুক্ত করা হল। ওই কেন্দ্রের অধীনে যে ক’টি পুরসভা রয়েছে, সেগুলির কাউন্সিলরেরা দলের নির্বাচনী কমিটির অন্তর্ভুক্ত হবেন। শুক্রবার সকালে নতুন তালিকায় সে কথা জানানো হয়েছে।

কলকাতা দক্ষিণের নির্বাচনী কমিটির সদস্যদের নামের তালিকায় এর আগে দু’বার পরিবর্তন করা হয়েছে। প্রথমে ১২ জন সদস্যের তালিকা প্রকাশ করেছিলেন তৃণমূলের জেলা নেতৃত্ব। পরে তাতে ১১৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তারক সিংহের নাম যোগ করে নতুন তালিকা প্রকাশ করা হয়। তার পরে দেখা যায়, ওই তালিকাতেই আরও দু’জনের নাম যোগ করেছে তৃণমূল। তাতে রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই কার্তিক বন্দ্যোপাধ্যায়ের নামও।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

১৫ জনের এই তালিকা প্রকাশের পরেও বিতর্ক থামেনি। তাই শুক্রবার সকালে নতুন তালিকায় একটি বাড়তি লাইন জুড়ে দিয়েছেন জেলা নেতৃত্ব। লেখা হয়েছে, ‘‘তৃণমূলের সকল কাউন্সিলরই নির্বাচনী কমিটির সদস্য।’’

মঙ্গলবার রাতে কলকাতা দক্ষিণের নির্বাচনী কমিটির সদস্যদের তালিকা প্রকাশের পর থেকেই দলের অভ্যন্তরে বিতর্ক শুরু হয়। নিজের নাম না দেখে অনেকেই ক্ষুণ্ণ হন। কেউ কেউ সংবাদমাধ্যমে অভিমানের কথা জানিয়েও দেন। তারক বুধবার বলেছিলেন, “দল হয়তো মনে করেছে, এখন আর আমার মতো মানুষের প্রয়োজন নেই। তাই নির্বাচন কমিটিতে রাখেনি। এ বিষয়ে আমার কোনও বক্তব্য নেই, তবে দক্ষিণ কলকাতা লোকসভা কেন্দ্রে প্রার্থী মালাকে জেতাতে দল যে দায়িত্ব দেবে তা পালন করব।’’ এর পর তালিকায় তাঁর নাম যোগ করে দেন দক্ষিণ কলকাতা জেলা সভাপতি দেবাশিস কুমার।

এর পর বুধবার রাতে আরও একটি সংশোধনী তালিকা প্রকাশ করা হয়। সেখানে কার্তিক এবং কলকাতা পুরসভার ৭০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অসীম বসুর নাম যোগ করা হয়েছিল। শুক্রবারের তালিকায় জানিয়ে দেওয়া হল, সব কাউন্সিলরই কমিটিতে থাকছেন। বৃহস্পতিবার রাতে ৭৩ নম্বর ওয়ার্ডে প্রার্থী মালা রায়ের সমর্থনে দেওয়াল লিখতে দেখা গিয়েছে মুখ্যমন্ত্রীর ভ্রাতৃবধূ তথা কাউন্সিলর কাজরী বন্দ্যোপাধ্যায়কে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE