Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

ইউসুফের ঘর খোঁজা শুরু

ইউসুফ পাঠান আগে কখনও বহরমপুর ঘুরে দেখেছেন? জেলা তৃণমূল সভাপতি অপূর্ব সরকার বলেন, ‘‘বিষয়টি আমার জানা নেই।’’ তবে বহরমপুর কেন্দ্রে প্রার্থী হিসেবে লড়াই করতে হলে তাঁকে বহরমপুরে থাকতে হবে।

বহরমপুরে কেন্দ্রে লোকসভার টিকিট পেয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে ইউসুফ পাঠান।

বহরমপুরে কেন্দ্রে লোকসভার টিকিট পেয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে ইউসুফ পাঠান। নিজস্ব চিত্র।

সামসুদ্দিন বিশ্বাস
বহরমপুর শেষ আপডেট: ১১ মার্চ ২০২৪ ০৮:২৯
Share: Save:

বহরমপুরের ‘অধীর গড়ে’ বহিরাগত প্রার্থী আসবেন, সে কথা তৃণমূলের জেলা নেতৃত্ব ভাবেননি। তার উপরে ক্রিকেটার ইউসুফ পাঠান প্রার্থী হওয়ায় আরও চমকে যান তাঁরা। তবে বেলা গড়াতে জেলা নেতৃত্ব মোটের উপরে খুশিই। তাঁদের ধারণা, অধীর চৌধুরীকে ইউসুফ ভালই লড়াই দিতে পারবেন। রবিবার সন্ধ্যা থেকেই ইউসুফের জন্য বহরমপুরে বাড়ির খোঁজ শুরু হয়েছে।

কিন্তু অনেকেরই মত, ইউসুফ পাঠানের কাছে বহরমপুর পুরোপুরি নতুন জায়গা। বহরমপুর লোকসভা কেন্দ্র অধীর হাতের তালুর মতো চেনেন, বিজেপি প্রার্থীরও এই এলাকার সঙ্গে প্রত্যক্ষ সম্পর্ক রয়েছে। সেখানে ইউসুফ শুধু বহিরাগত নন, রাজনীতিতেই একেবারে নবীন। স্থানীয় নেতাদের সক্রিয় সাহায্য ছাড়া তাঁর পক্ষে সমানে সমানে যুদ্ধ করা অসম্ভব। সেক্ষেত্রে দু’টি মত শোনা যাচ্ছে। একটি মত হল, ইউসুফ দাঁড়ানোয় গোষ্ঠীকোন্দল তেমন কাঁটা হবে না। সংখ্যালঘু ভোটও ইউসুফ পেতে পারেন বেশি। আর একটি মত হল, রাজনীতিতে এত অনভিজ্ঞ প্রার্থীকে বহরমপুরের মতো আসনে দাঁড় করিয়ে তৃণমূল বেশ বড় রকমের ঝুঁকিই নিয়েছে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অধীর এ দিন বলেন, ‘‘আমাদের দলের কর্মীদের বারবার বলেছি বহরমপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল কোনও মুসলিম প্রার্থী খাড়া করবে। কারণ বহরমপুর লোকসভা কেন্দ্রে কংগ্রেস এবং তৃণমূলের মধ্যে সংখ্যালঘু ভোটের বিভাজন ঘটাতে হবে। আর হিন্দু সমাজকে বলতে হবে তোমরা সব বিজেপিকে সমর্থন করো। লক্ষ্য একটা, অধীর চৌধুরীকে হারাও। অধীর চৌধুরীকে হারানোর জন্য মমতা বন্দ্যোপাধ্যায় যে কোনও পন্থা অবলম্বন করতে প্রস্তুত।’’

যা শুনে বহরমপুর-মুর্শিদাবাদ জেলা তৃণমূলের সভাপতি অপূর্ব সরকার বলেন, ‘‘কংগ্রেস তো ধর্মনিরপেক্ষতার কথা বলে। বিজেপি বিভাজনের কথা বলে। আজকে ইউসুফ পাঠানের মতো বিশ্ববন্দিত ক্রিকেটার যখন বহরমপুরের প্রার্থী হয়েছেন তখন অধীর চৌধুরীর মুখে মোদীর সুরে বিভাজনের কথা শোনা গেল।’’

ইউসুফ পাঠান আগে কখনও বহরমপুর ঘুরে দেখেছেন? জেলা তৃণমূল সভাপতি অপূর্ব সরকার বলেন, ‘‘বিষয়টি আমার জানা নেই।’’ তবে বহরমপুর কেন্দ্রে প্রার্থী হিসেবে লড়াই করতে হলে তাঁকে বহরমপুরে থাকতে হবে। বহরমপুরের কোন এলাকায় তিনি থাকবেন? অপূর্ব বলেন, ‘‘বহরমপুরের তাঁর থাকার ব্যাপারে বা অন্য কোনও বিষয়ে এখনও আমার সঙ্গে কোনও আলোচনা হয়নি। তবে আপনারা সব ধীরে ধীরে সব জানতে পারবেন।’’ তবে জেলা নেতৃত্ব নিজেদের মতো করে ইউসুফের বাসস্থানের জন্য খোঁজখবর শুরু করেছেন। সেখানে থেকেই কয়েক দিনের মধ্যেই ইউসুফ প্রচারে নামবেন বলে তৃণমূল সূত্রে খবর।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE