Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

‘সমাজমাধ্যমে ভুয়ো খবর ছড়াচ্ছেন শুভেন্দু’! নির্বাচন কমিশনে বিরোধী দলনেতার বিরুদ্ধে অভিযোগ তৃণমূলের

ডেরেকের দাবি, কমিশন যেন শুভেন্দুর বিরুদ্ধে ভুয়ো খবর ছড়ানোর জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করে এবং পরবর্তীতে শুভেন্দু বা বিজেপি নেতারা যাতে এ ভাবে ভুয়ো তথ্য ছড়াতে না পারেন তা নিশ্চিত করে।

শুভেন্দু অধিকারী, বিরোধী দলনেতা।

শুভেন্দু অধিকারী, বিরোধী দলনেতা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৪ ২২:১৯
Share: Save:

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে ভুয়ো খবর ছড়ানোর অভিযোগ তুলে নির্বাচন কমিশনের দ্বারস্থ হল তৃণমূল। শনিবার নিজের এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) বাংলার উচ্চপদস্থ পুলিশ আধিকারিকদের নিয়ে একটি পোস্ট করেছেন শুভেন্দু। তৃণমূলের দাবি, সেই বার্তাটি পুরোপুরি ভুয়ো এবং উদ্দেশ্যপ্রণোদিত। শুভেন্দুর দাবি, তিনি যা লিখেছেন ঠিক লিখেছেন।

শনিবার বিকেলে শুভেন্দু সমাজমাধ্যমে একটি পোস্ট করেন। যে পোস্টে শুভেন্দু কয়েক জন উচ্চপদস্থ পুলিশ আধিকারিকের নাম এবং পদমর্যাদা তুলে ধরে দাবি করেন, কমিশনের নির্দেশিকা উপেক্ষা করা হয়েছে। তাঁর দাবি, পুলিস সুপারদের আইপিএস হওয়াই দস্তুর। সেই মতো নির্দেশিকা দিয়েছে কমিশনও। তা সত্ত্বেও আইপিএস নন এমন পুলিশ আধিকারিকদের আইপিএসের জন্য নির্ধারিত পদে বসিয়ে রাখা হয়েছে। একে পুরোপুরি ভুয়ো তথ্য বলে দাবি করে কমিশনে অভিযোগ দায়ের করেছে তৃণমূল। তৃণমূল নেতা তথা রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন কমিশনের কাছে অভিযোগ জানিয়েছেন যে, শুভেন্দু মিথ্যা, মনগড়া তথ্য দিয়ে সমাজমাধ্যমে পোস্ট করেছেন, যা নির্বাচনী আচরণবিধির পরিপন্থী। এই প্রেক্ষিতে ডেরেকের দাবি, কমিশন যেন শুভেন্দুর বিরুদ্ধে ভুয়ো খবর ছড়ানোর জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করে এবং পরবর্তীতে শুভেন্দু বা কোনও বিজেপি নেতা যাতে এ ভাবে ভুয়ো তথ্য ছড়াতে না পারেন তা নিশ্চিত করে। যে বার্তাটিকে তৃণমূল ভুয়ো বলে দাবি করেছে, সেটি মুছে দেওয়ার নির্দেশ জারি করারও দাবি করা হয়েছে কমিশনের কাছে। যদিও শুভেন্দুর দাবি, তিনি যা লিখেছেন, ঠিক লিখেছেন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

প্রসঙ্গত, শুভেন্দুর সেই সমাজমাধ্যম বার্তাকে ভুয়ো বলে জানিয়ে এক্স হ্যান্ডলে পোস্ট দিয়েছে পশ্চিমবঙ্গ পুলিশও।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE