Advertisement
Back to
Presents
Lok Sabha Election 2024

জনসংযোগ যাত্রায় নিশীথ, তির তৃণমূলের

বুধবার বিজেপির কোচবিহার জেলা পার্টি অফিসে একটি বৈঠক হয়। ওই বৈঠকে হাজির ছিলেন বিজেপির কোচবিহার জেলা সভাপতি সুকুমার রায়, দলের জেলার চার জন সাধারণ সম্পাদক এবং বিধানসভার আহ্বায়কেরা। সে

নিশীথ প্রামানিক।

নিশীথ প্রামানিক। —ফাইল চিত্র।

নমিতেশ ঘোষ
কোচবিহার শেষ আপডেট: ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:০৬
Share: Save:

জেলায় ‘জনসংযোগ যাত্রা’ করবেন কোচবিহারের বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। দলের অন্দরের খবর, রাজ্যের যে সমস্ত লোকসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী বদল করতে পারে, সে তালিকায় কোচবিহার নেই। তাই ধরে নেওয়া হচ্ছে, এ বার কোচবিহারে নিশীথকেই টিকিট দিচ্ছে বিজেপি। তাঁর জনসংযোগ কর্মসূচি সেই জল্পনাকে আরও দৃঢ় করেছে।

তবে লোকসভা ভোটের মুখে তাঁর ওই যাত্রা নিয়ে প্রশ্নও উঠছে। তৃণমূলের দাবি, পাঁচ বছরে নিশীথ কী কাজ করেছেন, তা তুলে ধরুন। ভোটের মুখে কেন জনসংযোগ যাত্রার প্রয়োজন হচ্ছে, তা-ও স্পষ্ট করুন সাংসদ। নিশীথকে ফোন করা হলে তিনি ‘পরে কথা বলবেন’ বলে জানিয়েছেন। পরে, অবশ্য তাঁকে ফোনে আর পাওয়া যায়নি।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

বুধবার বিজেপির কোচবিহার জেলা পার্টি অফিসে একটি বৈঠক হয়। ওই বৈঠকে হাজির ছিলেন বিজেপির কোচবিহার জেলা সভাপতি সুকুমার রায়, দলের জেলার চার জন সাধারণ সম্পাদক এবং বিধানসভার আহ্বায়কেরা। সে সভাতেই নিশীথের জনসংযোগ যাত্রার ‘রুট ম্যাপ’ ঠিক হয়। কোচবিহার লোকসভা কেন্দ্রের অন্তর্গত সাতটি বিধানসভা এলাকা দিয়েই নিশীথের জনসংযোগ যাত্রা যাবে। সে যাত্রায় তিনি সাধারণ মানুষের সঙ্গে কথা বলবেন। কিছু জায়গায় নিশীথ বক্তব্যও রাখবেন। দল মনে করছে, নিশীথের ওই যাত্রায় দলীয় কর্মীরা অনেকটাই চাঙ্গা হবেন। শুধু তা-ই নয়, নিশীথের করা উন্নয়ন নিয়ে কারও কোনও প্রশ্ন থাকলে, সেটাও সাংসদ স্পষ্ট করতে পারবেন।

তৃণমূলের তরফ থেকে দাবি করা হয়েছে, গত বার লোকসভা ভোটের আগে, এমসের ধাঁচে হাসপাতাল, বীর চিলা রায়ের মূর্তি স্থাপন থেকে শুরু করে একাধিক প্রতিশ্রুতি দিয়েছিলেন বিজেপি নেতৃত্ব। তৃণমূলের অভিযোগ, তার একটিও পূরণ করা হয়নি। রেলের জমিতে একটি স্পোর্টস হাব তৈরির উদ্যোগ নেওয়া হলেও সেই কাজ হচ্ছে না বলেও অভিযোগ। তৃণমূল মুখপাত্র পার্থপ্রতিম রায় বলেন, ‘‘বিজেপি সাংসদ গত পাঁচ বছরে কী কাজ করেছেন, তা জানতে চাইছেন মানুষ। তাঁকে পাঁচ বছরে মানুষ কোথাও দেখেননি। তাই এখন জনসংযোগ যাত্রা করতে হচ্ছে। তাতে লাভ হবে না।’’ বিজেপি অবশ্য তৃণমূলের অভিযোগ মানতে নারাজ। বিজেপির কোচবিহার জেলার সাধারণ সম্পাদক বিরাজ বসু বলেন, ‘‘কেন্দ্রীয় প্ৰতিমন্ত্রী তথা সাংসদ নিশীথ প্রামাণিক কী কাজ করেছেন, মানুষ তা জানেন। রাজ্যের শাসক দল তৃণমূল অধিকাংশ কাজে বাধা তৈরি করেছে। একটি স্পোর্টস হাব তৈরির জন্য জমি পর্যন্ত দেয়নি। পরে, রেলের জমিতে কাজ করতে হয়েছে। সে সবেরই জবাব এ বার দেবেন মানুষ।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Cooch Behar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE