Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Adhir Ranjan Chowdhury

৮ দফা ভোটকে স্বাগত অধীরের, সন্ত্রাস প্রসঙ্গে আক্রমণ তৃণমূলকে

নির্বাচন নিয়ে পশ্চিমবঙ্গে প্রশাসনের উপর যে তাঁর বিন্দুমাত্র ভরসা নেই তাও বলেন অধীর। এই নির্বাচনে যত বেশি নিরাপত্তা বাহিনী থাকবে তত ভাল বলেও মন্তব্য করেন তিনি।

অধীর চৌধুরী।

অধীর চৌধুরী। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২১ ০১:০১
Share: Save:

শাসক দলের সমালোচনা করে নির্বাচন কমিশনের সিদ্ধান্তকে স্বাগত জানালেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। ৮ দফায় ভোট ঘোষণার পর বহরমপুরে দলীয় কার্যালয়ে সাংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে অধীর দাবি করেন, পশ্চিমবঙ্গের পরিস্থিতি অন্য রাজ্যের থেকে আলাদা। তাই ৮ দফায় ভোট শান্তিপূর্ণ ভাবে হবে বলে আশা প্রকাশ করেন অধীর।

তৃণমূলকে তীব্র আক্রমণ করে অধীর বলেন, “এ রাজ্যে নির্বাচন মানেই আতঙ্ক, সন্ত্রাস, বুথ দখল, প্রশাসন ও শাসক দলের অশুভ আঁতাঁত। তাই আমরা সবাই দাবি করেছিলাম, শান্তিপূর্ণ ভাবে নির্বাচন করতে হবে। তৃণমূল ও পুলিশের যোগসাজশের ফলে নির্বাচন বারবার রক্তাক্ত হয়েছে।”

নির্বাচন নিয়ে পশ্চিমবঙ্গে প্রশাসনের উপর যে তাঁর বিন্দুমাত্র ভরসা নেই তাও বলেন অধীর। এই নির্বাচনে যত বেশি নিরাপত্তা বাহিনী থাকবে তত ভাল বলেও মন্তব্য করেন তিনি। সেই সঙ্গে অধীর পঞ্চায়েত ভোটে প্রায় এক তৃতীয়াংশ আসনে বিরোধীদের মনোনয়ন জমা দিতে না পারার প্রসঙ্গ তুলে দাবি করেন, ‘‘বিধানসভা ভোটে তেমন হবে না।’’

এ দিন আব্বাস সিদ্দিকির দলের সঙ্গে জোট প্রসঙ্গেও মুখ খোলেন অধীর। তাঁর দাবি, বাম-কংগ্রেস-আব্বাস সিদ্দিকির জোট হয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE